1দৈনিক বার্তা: মাদক বেঁচা-কেনার কাজে সম্পৃক্ততার জের ধরে অন্তত ৪০ জনকে হত্যা করে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের বাসিন্দা জোসে ম্যানুয়েল মার্টিনেজ। ৯টি খুনের অভিযোগে মার্টিনেজের বিরুদ্ধে তদন্ত শুরু হলে চাঞ্চল্যকর এ তথ্য বেরিয়ে আসে। গ্রেফতারের পর ৫১ বছর বয়সী মার্টিনেজ নিজেই তার এসব খুনের কথা স্বীকার করেন।

খুনের বিষয়ে বিস্তারিত বর্ণনা দেওয়ায় মার্টিনেজের স্বীকারোক্তিকে সত্য বলেই মনে করছেন লরেন্স কাউন্টির জেলা অ্যাটর্নি এরেক জেট।

গত বছর মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা সীমান্তে প্রবেশের সময় গ্রেফতার করা হয় মার্টিনেজকে। গ্রেফতারের পর তাকে একটি হত্যা মামলার বিচারের জন্য আলবামায় পাঠিয়ে দেওয়া হয়। অনুসন্ধানের সময় বিভিন্ন প্রশ্নের উত্তরে মার্টিনেজের ৪০ জনকে হত্যা করার বিষয়টি বেরিয়ে আসে বলে জানান জেট।

তুলারে, কের্ন ও সান্তা বারবারা কাউন্টিতে ১৯৮০ থেকে ২০১১ সাল পর্যন্ত এসব হত্যার ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন তুলারে কাউন্টির সহকারী জেলা অ্যাটর্নি অ্যান্থনি ফালজ।

এদিকে ছেলের এই ধরনের অপরাধে ভীষণ মর্মাহত হয়েছেন বলে বুধবার লস অ্যাঞ্জেলস টাইমসকে জানিয়েছেন মার্টিনেজের মা লোরেটা ফার্নান্দেজ। তার পক্ষে এখন ছেলের এই বিষয়টি নিয়ে লড়াও সম্ভব নয় বলে জানিয়েছেন তিনি। সূত্র: এনডিটিভি।