1দৈনিক বার্তা: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, কিছুদিন পরে বিএনপি স্বাধীনতাকে অবৈধ ঘোষণা করবে। ৭২ এর সংবিধানটি তারা ইতোমধ্যে অবৈধ ঘোষণা করেছেন। দেশের প্রথম রাষ্ট্রপতি নিয়েও বিএনপি নেতারা নসিয়ত দিয়েছেন।

মঙ্গলবার সকালে জাতীয়  প্রেসক্লাবের হলরুমে কুড়িগ্রাম রুরাল  ডেভলমেন্ট  সেল আয়োজিত ‘মুক্তিযুদ্ধে নারীর ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে মানুষ বিএনপি’র কাছে ভালো কিছু আশা করে না বলেও মন্তব্য করেন মোজাম্মেল হক।মুক্তিযুদ্ধে অবদানের জন্য নারীদের রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি দিতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মুক্তিযুদ্ধে নারীদের অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, মুক্তিযুদ্ধে হাজার হাজার নারী প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অংশগ্রহণ করেছেন। নারীরা সহযোগিতা না করলে দেশ এতো দ্রুত স্বাধীন হতো না।মুক্তিযুদ্ধে নারীর অবদান বাঙালি জাতি সারাজীবন মনে রাখবে। নারীদের রাষ্ট্রীয়ভাবে মর্যাদা দেওয়ার জন্য সরকার আন্তরিকভাবে কাজ করছে।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, যারা জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি বিশ্বাস করেন মুক্তিযুদ্ধে তাদের  কোনো ভূমিকা ছিল কিনা আমার সন্দেহ হয়। বঙ্গবন্ধুকে প্রথম প্রধানমন্ত্রী অস্বীকার করে তারা বাংলাদেশের স্বাধীনতাকেও অস্বীকার করেছেন।মন্ত্রী বলেন, প্রত্যক্ষ যুদ্ধ হলেও প্রকৃত যুদ্ধ  শেষ হয়নি। আমাদের স্বাধীনতা ধরে রাখতে হলে মুক্তিযু্দ্েধর  চেতনাকে ধরে রাখতে হবে।

সংগঠনের নির্বাহী পরিচালক বিউটি রানী  চৌধুরীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. মির্জা এমএ জলিল, বাংলাদেশ তাঁতী লীগের আহ্বায়ক এনাজুর রহমান  চৌধুরী প্রমুখ।