IMG_6985

দৈনিক বার্তা – দুবাই থেকে প্রকাশিত দ্বি-ভাষিক ম্যাগাজিন বাংলাএক্সপ্রেস তার ৫মবর্ষে পদার্পণ উপলক্ষে গত২০জুন স্থানীয় আবজার গ্র্যান্ড কন্টিনেন্টাল হোটেলে এক সন্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের কন্সাল জেনারেল মাসুদুর রহমান।বাংলাএক্সপ্রেস এর সম্পাদক হারুনুর রশীদের সভাপতিত্বে ও মোহাম্মদ নাজমুল হকের সঞ্চালনায় আলোঝলমলে এ অনুষ্ঠিত সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন বার্তাসম্পাদক জাহাঙ্গীর কবীর বাপপি. তুলেধরেন বাংলাএক্সপ্রেস এর কার্যক্রমের ফিরিস্তি।এতে প্রধান অতিথির ভাষণে কন্সালজেনারেল বলেন, “বাংলাএক্সপ্রেস এর কর্মীরা তাদের মেধা মনন কাজে লাগিয়ে প্রবাসের মাটিতে বাংলাদেশের ইমেজ বৃদ্ধিতে যে ভুমিকা রাখছে তা প্রশংসনীয়। ” তিনিবলেন, “প্রবাসীদের পাঠানো রেমিটেন্স দেশের অর্থনীতিকে স্থিতিশীল করেছে। আমরা যে মধ্যম আয়ের অর্থনীতি হতে যাচ্ছি তাতে প্রবাসীরা বিশাল ভুমিকা রাখছেন।” ভাইস কন্সাল কিরিটি চাকমা বলেন, আমাদের প্রয়োজন সঠিক ও বলিষ্ঠ নেতৃত্বের। বাংলাএক্সপ্রেস এর পরিচালনা কমিটিকে আমি অনুরোধ করবো যে, নতুনপ্রজন্মকে সাথে নিয়ে আপনারা নতুন নেতৃত্ব তৈরী করুন।দেখবেন আমরা আরো সমৃদ্ধি অর্জণে সক্ষম হবো।

হেড অব চান্সেরি শাহ মোহাম্মদ তানভীর মনসুর বলেন, আমি অত্যন্ত খুশী যে, বাংলাএক্সপ্রেস এ অনুষ্ঠানে আমিরাতের কোনা-কানাচ থেকে আমাদের প্রবাসী তারকাদেরকে খুঁজে এনে তাদেরকে সম্মাননা দিচ্ছেন। এর মাধ্যমে অনেকেই উৎসাহিত হবে, এবং আমাদের মাঝেও যে অসংখ্য প্রতিভা লুকিয়ে আছে তা জানা যাবে। মুক্তআলোচনায় অংশ নেন কনস্যুলেটের হেড অব চান্সেরি শাহ মোহাম্মদ তানভীর মনসুর, ভাইস কন্সাল কিরিটি চাকমা, কন্সাল জেনারেল পত্নী দিলমত আরা মাসুদ, ডঃ রেজা খান, ইঞ্জিনিয়ার আব্দুস সালাম খান, ইঞ্জিনিয়ার আবু জাফর চৌধুরী, আইয়ুব আলী বাবুল, আল মামুন সরকার, নুরুল আলম নুরু, প্রকৌশলী মাহে আলম, নুরুল আবছার সহ বাংলাদেশী কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দ। বক্তাগন বলে, আমরা এ মূহুর্তে ইমেজ সংকটে ভুগছি। বাংলাএক্সপ্রেস এ ব্যপারে ব্যপক ভূমিকা রেখে যাচ্ছে।এটি কোন ব্যবসায়িক প্রতিষ্ঠান নয়; বরং শুরুর থেকেই এর মূলধারা হিসেবে সমাজের কল্যাণে কাজ করে যাচ্ছে। এটি একটি পত্রিকা বললে কম হবে, আমরা মনে করি এটি একটি প্রতিষ্ঠান।আর বাংলাদেশী প্রতিষ্ঠান হিসেবে এর রক্ষণাবেক্ষণ করা আমাদের সবারই প্রয়োজন। অনুষ্ঠানের মূল থিম ছিল সমুন্নত রাখবো মোরা বাংলাদেশের মানঅনুষ্ঠানের সূচনালগ্নে লালগালিচা সংবর্ধনায় অতিথিবৃন্দ এথিম এর উপর বক্তব্য রাখেন। সবাইকে তাক লাগিয়ে দেবার মত একজন সফল পিতাকে সম্মাননা দেয়া হয়। যায় মাসিক আয় মাত্র ৯০০ দিরহাম; কিন্তু তিনি নিজেকে অর্ধাহারী কখনো অনাহারী রেখেও তার সন্তানদের পড়ার জন্য প্রাণপন চেষ্টা করে যাচ্ছেন। প্রায় ৫শতা ধিক দর্শকের উপস্থিতি অনুষ্ঠানকে আরো প্রাণ বন্ত করে তোলে।

বিশিষ্ট শিক্ষাবিদ হিসেবে সম্মাননা পেলেন ড. মোঃহাবিবুর রহমান, বিশিষ্ট পেশাজীবি হিসেবে প্রকৌশলী মোয়াজ্জিম হোসাইন, বিশিষত ব্যাংকার হিসেবে শেখ আব্দুল করিম সোজা মিয়া, বিশেষ মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে সাইফুর রহমান, সেরা ইলেক্ট্রমেকানিক্যাল ইন্ডাষ্ট্রিয়ালিষ্ট হিসেবে মোঃ আবুল কালাম, মহিলা সফল ব্যবসায়ী হিসেবে শেফালী আক্তার আঁখি, আধ্যাত্মি কলেখক হিসেবে মোঃ আবুল কালাম, ষ্টীলফেব্রিকেশনে সফল ব্যবসায়ী হিসেবে মোঃ আইউব আলী বাবুল, সফল সাংস্কৃতিক সংগঠক হিসেবে এম এস মাহমুদুল হক, রেডিমেড গার্মেন্ট্‌স ক্যাটাগরিতে জিরো থেকে হিরোতে পরিণত হওয়ায় এস এম মাজহারুল্লাজ মিয়া, বাংলাদেশী পন্যের সর্বাধিক আমদানীকারক হিসেবে প্রাণফুড্‌স লিমিটেড এর হাসান মাহবুব, বিষেষ্ট লেখক হিসেবে নিমাই সরকার, রিয়েল এস্টেট ক্যাটাগরিতে সফল ব্যবসায়ী হিসেবে মোহাম্মদ হোসাইন, আবায়া শিল্পের ক্যাটাগরিতে সর্বাধিক শো’রুমের কর্ণধার হিসেবে মোঃ ইসমাঈল, ফ্যাসিলিটি ম্যানেজমেন্ট ক্যাটাগরিতে সফল ব্যবসায়ী হিসেবে মোঃ সাখাওয়াত, টেলিভিশনে সর্বাধিক সংবাদ পরিবেশনার জন্যে মোঃশিবলী আল সাদিক্‌, প্রিন্টমিডিয়ায় সর্বাধিক সংবাদ পরিবেশনার জন্যে জাহাঙ্গির কবির বাপপি, আমিরাতে সেরা রাঁধুনী হিসেবে ফাহমিদা ইসলাম চৌধুরী এবং একজন সল্পআয়ের শ্রমজীবি হয়ে ও সফল পিতা হিসেবে নওয়াব আলী মোসলন্দকে সর্বমোট ২১ টি ক্যাটাগরির উপর সন্মাননা পদক দেয়া হয়।

সম্মাননা পদক প্রদানের মাঝে মাঝে স্টুডেন্ট এক্সপ্রেস এর সাংস্কৃতিক দলের সদস্যরা তাদের প্রাণবন্ত নৃত্য পরিবেশন করেদ র্শকদেরক মুগ্ধ করতেথাকে।  অনুষ্ঠানের শেষে উদ্‌যাপন কমিটির সদস্যদের কে সনদ পত্রপ্রদান ও কৃতজ্ঞতা স্বীকারের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।