malaysia-mh370-artwork-march-16-2

দৈনিকবার্তা- ঢাকা, ২৯ জানুয়ারি: গত বছর মালেয়শিয়া এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ৩৭০ বিমানটির নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনাকে আনুষ্ঠানিকভাবে দুর্ঘটনা বলে ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে দুর্ঘটনাকবলিত ওই বিমানটির যাত্রীদের স্বজনদের ক্ষতিপূরণ দেয়া হবে বলেও ঘোষণা দেয়া হয়েছে। বৃহস্পতিবার মালেয়শিয়ার সিভিল এভিয়েশন বিভাগের মহাপরিচালক আজাহারউদ্দিন আব্দুল রহমান এক বিবৃতিতে এ ঘোষণা দেন।

গত বছর ৮ মার্চ ২৩৯জন যাত্রী নিয়ে মালেয়শিয়া এয়ারলাইনসের বোয়িং৭৭৭ বিমানটি কুয়ালালামপুর থেকে চীনের রাজধানী বেইজিং যাচ্ছিল। উড্ডয়নের কিছুক্ষনের মধ্যে বিমানটি রহস্যজনকভাবে নিখোঁজ হয়। দীর্ঘ দশ মাস পেরিয়ে গেলেও বিমানটির আজও কোন খোঁজ মেলেনি।আজাহারউদ্দিন আব্দুল রহমান বলেন, ভারাক্রান্ত হৃদয় ও গভীর মর্মমেবদনা নিয়ে আমরা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করছি মালেয়শিয়া এয়ারলাইনসের ফ্লাইট এমএইচ৩৭০ দুর্ঘটনাকবলিত হয়েছে এবং ধারণা করছি বিমানের ২৩৯ জন আরোহী ও ক্রুর সবাই নিহত হয়েছে।

তিনি বলেন, এই ঘোষণাটি আর্ন্তজাতিক সিভিল অ্যাভিয়েশন স্ট্যান্ডার্ডের ১২ ও ১৩ সংযুক্তি অনুযায়ী। সেই অনুসারে যাত্রীদের পরিবারের সদস্যরা সহযোগিতা হিসেবে ক্ষতিপূরণ পাবেন। তিনি আরও বলেন, যাত্রীদের স্বজনদের আগ্রহ থাকলে মালেয়শিয়া এয়ারলাইনস কর্তৃপক্ষ দ্রুত ক্ষতিপূরণ দিতে প্রস্তুত।