Salauddin Ahmed

দৈনিকবার্তা-ঢাকা, ১লা ফেব্রুয়ারী: খালদো জয়িার র্কাযালয়ে বদ্যিুৎ সংযোগ পুনঃস্থাপন করা হলওে এখনো ইন্টারনটে, টলেফিোন ও কবেল লাইন বচ্ছিন্নি রয়ছে।ে অবলিম্বে এসব সংযোগ পুনঃস্থাপন না করা হলে দশেবাসীকে সঙ্গে নয়িে অবরিাম হরতাল ও অবরোধ অব্যাহত রাখার হুমকি দয়িছেে বএিনপ।িরোববার সন্ধ্যায় এক সংবাদ বজ্ঞিপ্ততিে এমন হুমকি দয়িছেনে বএিনপরি যুগ্ম মহাসচবি সালাহ উদ্দনি আহমদে। দশেে এখন প্রধানমন্ত্রী শখে হাসনিার ইচ্ছাতন্ত্রে প্রবশে করছেে বলে মন্তব্য করছেনে বএিনপরি যুগ্ম মহাসচবি সালাউদ্দনি আহমদে। তনিি বলছেনে, ইচ্ছামতো গুলি করে আন্দোলনকারীদরে হত্যার লাইসন্সে দয়িে এর দায়ত্বি কাঁধে নয়িছেনে প্রধানমন্ত্রী নজি।ে সরকাররে পদত্যাগ এবং অবাধ ও সুষ্ঠু নর্বিাচনরে ব্যবস্থা না হওয়া র্পযন্ত অবরিাম সংগ্রাম চলব।েবএিনপরি যুগ্ম মহাসচবি বলনে, আওয়ামী লীগ বারবার গণতন্ত্র গলিে খয়েছে।ে ১৯৭৫-এ বাকশাল কায়মেরে মধ্য দয়ি।ে পঞ্চদশ সংশোধনীর মাধ্যম।ে পঞ্চদশ সংশোধনীর দংশনে সংবধিান ও গণতন্ত্র মৃতপ্রায়। আওয়ামী লীগরে ইতহিাস বারে বারে গণতন্ত্র হত্যার ইতহিাস।

সালাহউদ্দনি বলনে, দশেে এখন গণতন্ত্ররে পরর্বিতে শখে হাসনিার মনোতন্ত্র এবং ইচ্ছাতন্ত্রে প্রবশে করছে।ে ইচ্ছামতো গুলি করে আন্দোলনকারীদরে হত্যার লাইসন্সে দয়ো হয়ছেে দলীয়করণকৃত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহনিীকে এবং দায়ত্বি কাঁধে নয়িছেনে প্রধানমন্ত্রী নজি।েজাতসিংঘরে মানবাধকিার কমশিন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইইউসহ পৃথবিীর তাবৎ উন্নত রাষ্ট্র, মানবাধকিার সংস্থা ও সংগঠনগুলোর উদ্বগে সত্ত্বওে অবধৈ সরকার প্রতনিয়িত ক্রসফায়াররে মাধ্যমে বরিোধী রাজনতৈকি নতোর্কমীদরে পাইকারি হারে হত্যা করছে বলে অভযিোগ করনে বএিনপরি এই যুগ্ম মহাসচবি।

র্বতমান সরকারকে ভোটারবহিীন অবধৈ সরকার’ অভহিতি করে সালাহউদ্দনি বলনে, ততোধকি অবধৈ এতমি মন্ত্রীরা দনিমান কোরাস গয়েে বড়োচ্ছনে অবধৈ প্রধানমন্ত্রীর কণ্ঠে কণ্ঠে মলিয়ি।ে তারা জনসভা করে দশেনত্রেী বগেম খালদো জয়িাকে ভাতে মারার পানতিে মারার ঘোষণা দয়িছেনে। এ যনে গণতন্ত্রকামী সংগ্রামী জনগণরে বরিুদ্ধে বজিাতীয় শত্র“দরে আস্ফালন। কন্তিু খালদো জয়িা জনগণরে ন্যায়সঙ্গত দাবি আদায়রে সংগ্রামে র্সবােচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত। ববিৃততিে বলা হয়, এ দশেরে জনগণ দুঃশাসনরে কবলে পড়ছেে এবং গণতন্ত্র বপিন্ন হয়ছেে শখে হাসনিার টওহসনরে একতরফা নর্বিাচনরে কারণ।ে পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতলি করায় এই রাজনতৈকি সমস্যার সূত্রপাত, যে সদ্ধিান্ত শখে হাসনিা এককভাবইে নয়িছেনে। গণতন্ত্র গলিে খয়েছেে আওয়ামী লীগ বারে বারইে। ১৯৭৫-এ বাকশাল কায়মেরে মধ্য দয়ি।ে পঞ্চদশ সংশোধনীর মাধ্যম।ে পঞ্চদশ সংশোধনীর দংশনে সংবধিান ও গণতন্ত্র মৃতপ্রায়। আওয়ামী লীগরে ইতহিাস বারবোরে গণতন্ত্র হত্যার ইতহিাস।

ববিৃততিে দশেবাসীর উদ্দশেে সালাউদ্দনি বলনে, গণতন্ত্র হত্যাকারী র্সববনিাশী আওয়ামী শক্তকিে বতিাড়নরে এই সংগ্রামে দশেবাসীকে সাময়কি ত্যাগ স্বীকাররে জন্য আমরা বনিীত আহ্বান জানাই। জনদাবি আদায়রে এই কষ্টসাধ্য ও শোকবদেনা গণতন্ত্ররে বজিয় র্অজনরে মাধ্যমে জনগণরে ক্ষমতায়নকে সাফল্যমণ্ডতি করব।ে সরকাররে পদত্যাগ এবং অবাধ ও সুষ্ঠু নর্বিাচনরে ব্যবস্থা না হওয়া র্পযন্ত দশেবাসীকে অবরিাম সংগ্রাম অব্যাহত থাকব।েতনিি বলছেনে, দশে এখন গণতন্ত্ররে পরর্বিতে শখে হাসনিার মনোতন্ত্র এবং ইচ্ছাতন্ত্রে প্রবশে করছে।ে ইচ্ছামত গুলি করে আন্দোলনকারীদরে হত্যার লাইসন্সে দয়ো হয়ছে।ে দলীয়করণকৃত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহনিীকে এবং দায়ত্বি কাঁধে নয়িছেনে প্রধানমন্ত্রী নজি।ে জাতসিংঘরে মানবাধকিার কমশিন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইইউসহ পৃথবিীর তাবৎ উন্নত রাষ্ট্র সমূহ, মানবাধকিার সংস্থা ও সংগঠনসমূহরে উদ্বগ্নিতা সত্ত্বওে অবধৈ সরকার টওতনিয়িত ক্রসফায়াররে মাধ্যমে বরিোধী রাজনতৈকি নতোর্কমীদরে পাইকারী হারে হত্যা করছ।ে

সরকার আন্দোলনকে কলুষতি করার কুমানসে সরকারি এজন্টেরা পট্রেোলবোমা হামলার মাধ্যমে মানুষ হত্যা করে দায়-দায়ত্বি বএিনপসিহ ২০ দলীয় জোটরে ওপর চাপানোর পুরনো কৌশল অবলম্বন করছেে বলে অভযিোগ করনে তনি।ি তনিি বলনে, দশেনত্রেী বগেম খালদো জয়িাকে হুকুমরে আসামী করে মামলা করার জন্য সংসদে দাঁড়য়িে প্রধানমন্ত্রী নর্দিশে দয়িছেনে। কন্তিু মনে রাখতে হবে এক মাঘে শীত যায় না, এই দনি দনি না, আরো দনি আছ।েসালাহ উদ্দনি বলনে, এখনও র্পযন্ত দশেনত্রেী বগেম খালদো জয়িার আবাসস্থল গুলশানস্থ র্কাযালয়ে ইন্টারনটে, টলেফিোন, ক্যাবল নটেওর্য়াকসহ সকল বদ্যৈুতকি যোগাযোগ ব্যবস্থা পুনঃস্থাপন করা হয়ন।ি অবলিম্বে এসমস্ত সংযোগ পুনঃস্থাপন না করা হলে দশেবাসীকে সাথে নয়িে অবরিাম হরতাল ও অবরোধ অব্যাহত রাখা হব।ে