DSC_0492দৈনিকবার্তা-ঢাকা, ৮ ফেব্রুয়ারি: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান ও বাংলাদেশ পথনাটক পরিষদ এর সহযোগিতায় ০১ থেকে ২৮ ফেব্রুয়ারি ২০১৫ প্রতিদিন বিকেল ৫.৩০টা থেকে দলীয় নৃত্য, পথ নাটক ও মঞ্চ নাটকের সমন্বয়ে সোহ্রাওয়ার্দী উদ্যান মুক্তমঞ্চে মাসব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গত ০১ ফেব্রুয়ারি ২০১৫ বিকেল ৪.০০টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাসব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান নূর, এমপি। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জনাব গোলাম কুদ্দুছ, বাংলাদেশ পথনাটক পরিষদের সভাপতি জনাব মান্নান হীরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান এর সেক্রেটারি জেনারেল জনাব আকতারুজ্জামান এবং শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বাংলাদেশ পথনাটক পরিষদের সাধারণ সম্পাদক জনাব মিজানুর রহমান।

মাসব্যাপী অনুষ্ঠানের ধারাবাহিকতায় আজ ০৮ ফেব্রুয়ারি সুলতানা হায়দার এর নৃত্য পরিচালনায় ‘সুকন্যা’ নৃত্যগোষ্ঠী’র পরিবেশনায় খাঁচার ভিতর অচিন পাখি ও ঢোল বাজে বাঁশি বাজে দুইটি দলীয় নৃত্য, এইচ আর অনিক এর রচনা ও নির্দেশনায় চন্দ্রকলা থিয়েটার এর পরিবেশনায় পথনাটক ‘আজব বাক্স’ এবং মাহবুব লিলেন এর রচনা, ইশরাত নিশাত এর নির্দেশনায়, দেশ নাটক এর পরিবেশনায় মঞ্চস্থ হবে নাটক ‘অরক্ষিতা’।

আগামীকাল ০৯ ফেব্রুয়ারি গেলাম মোস্তফা এর নৃত্য পরিচালনায় বেণুকা ললিতকলা একাডেমী এর পরিবেশনায় দুইটি দলীয় নৃত্য, রাশেদুল ইসলাম রাজা এর রচনা, কামাল বারী এর নির্দেশনায়, দ্যাশবাংলা থিয়েটার এর পরিবেশনায় পথনাটক ‘আঙ্গুরী কথন’ এবং কামরুজ্জামান তুপা এর নির্দেশনায় ও সাত্ত্বিক নাট্য সম্প্রদায়ের পরিবেশনায় অপু আনাম এর রূপান্তরে মলিয়রের নাটক ‘পেজগী’ মঞ্চস্থ হবে।