15022015-2

দৈনিকবার্তা-ঢাকা, ১৫ ফেব্রুয়ারি: ৬২’র নউিক্লয়িাস, জাসদ প্রতষ্ঠিাতা সদস্য ও সাবকে সভাপতি এবং অসাম্প্রদায়কি, গণতান্ত্রকি, মুক্তযিুদ্ধরে চতেনায় সোনার বাংলাদশে প্রতষ্ঠিা করার সংগ্রামী নতো বীর মুক্তযিোদ্ধা কাজী আরফে আহমদে এর ১৬তম শাহদাৎ র্বাষকিী অনুষ্ঠানে প্রধান অতথিি মুক্তযিুদ্ধ বষিয়ক মাননীয় মন্ত্রী আ ক ম মোজাম্মলে হক এমপি এমন মন্তব্য করনে।

অদ্য সকাল সাড়ে দশটায় বাংলাদশে শশিুকল্যাণ পরষিদ মলিনায়তে কাজী আরফে ফাউন্ডশেন ‘র উদ্যোগে বশিষে অতথিি হসিবেে বক্তব্য রাখনে, ঢাকা মহানগর আওয়ামী লীগরে সাংগঠনকি সম্পাদক শাহে আলম মুরাদ, বাংলাদশে অনলাই অ্যাক্টভিষ্টি ফোরাম-বোয়াফ সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময়, জাতীয় গণতান্ত্রকি লীগরে সভাপতি এম এ জললি, বঙ্গবন্ধু সাংস্কৃতকি জোটরে সাধারন সম্পাদক অরুন সরকার রানা, ন্যাশনাল আওয়ামী র্পাটি (ন্যাপ) সভাপতি মোস্তাক আহমদে ভাসানী আরও অন্যান্য নতেৃবৃন্দ।

প্রধান অতথিি মন্ত্রী বলনে, দশেরে জনগণ খালদো জয়িার সকল হরতার-অবরোধকে তোয়াক্কা না করে জন-জীবন সচল রাখার কারনে এখন যনগণকে নয়িে নানান ধরনরে ষড়যন্ত্র করছ। একরে পর এক হত্যা, গুপ্ত হত্যা, পট্রেোল বোমা নক্ষিপে করওে বগেম খালদো জয়িার মনরে আগুন নবিাতে পারছে না।

মুক্তযিুদ্ধ বষিয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মলে হক এমপি আরও বলনে, মান্না-ড. কামাল গ্ংরা বগেম খালদো জয়িার সাথে দখো করছেনে। পুত্র হাড়ানো মা’কে শান্তনা দয়িছেনে কন্তিু একবাররে জন্যওে বলনেি দশেরে শত শত মা’র আহাজাররি কথা, মা’র বুক খালি হবার কথা। একবারও বলনেি পট্রেোল বোমা বন্ধ করার কথা।

ঢাকা মহানগর আওয়ামী লীগরে সাংগঠনকি সম্পাদক শাহে আলম মুরাদ বশিষে অতথিরি বক্তব্যে বলনে, লন্ডনে বসে খোকা সাহবে বড় বড় কথা বলনে। আওয়ামী লীগকে ঢাকা থকেে বড়ে করার সময় নর্ধিারণ করনে। সাহস ও শক্তি থাকলে দশেে আসুন আর দখেুন আওয়ামী লীগ দশেে ও বদিশেে আজ কতটা শক্তশিালী।

শাহে আলম মুরাদ আরও বলনে, আমরা প্রস্তুত। আমাদরে নতোর্কমীরা প্রস্তুত আপনার এই কথা জবাব দতি।ে খালদো জয়িার কুপুত্র তারকে জয়িার মত লন্ডনে বসে বসে বড় বড় কথার জবাব বাঙালি জাতি একদনি নশ্চিয়ই দবি।

উক্ত অনুষ্ঠানে বাংলাদশে অনলাইন অ্যাক্টভিষ্টি ফোরাম-বোয়াফ সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময় বলনে, স্বাধনিতাবরিোধী শক্তি শুধু ব্যক্তি কাজী আরফে আহমদেকে হত্যা করনে,ি হত্যা করার চষ্ঠো করছেলি তার আর্দশক,ে হত্যা করার চষ্ঠো করছেলি মুক্তযিুদ্ধরে চতেনার স্বপ্নক,ে হত্যা করার চষ্ঠো করছেলি অসাম্প্রদায়কি বঙ্গবন্ধুর সোনার বাংলাদশেক।

ব্লগার কবীর চৌধুরী তন্ময় আরও বলনে, যে লক্ষে আমাদরে র্পূবপুরুষ’রা জাতরি পতিা বঙ্গবন্ধুর ডাকে মুক্তযিুদ্ধে ঝাপয়িে পড়ছেলি সে লক্ষ আজও প্রতষ্ঠিতি হযন।ি আমার একটি লখো পছ্ন্দ না হলে আমার কলম কড়েে নওেয়ার চষ্ঠো হচ্ছ,ে আমার একটি ছবি পছন্দ না হলে সখোনে এসডি নক্ষিপে করা হচ্ছ,ে আমার গণতন্ত্র পছন্দ না হলে সখোনে পট্রেোল বোমায় হত্যা করা হচ্ছ।

এই ব্লগার আরও বলনে, আজ আমাদরে সকলরে প্রয়ি ব্লগার রাজবি হায়দাররে ২য় শাহদাৎ র্বাষকিী। ১৩’র এই দনিে জঙ্গী ও মৌলবাদ শক্তি মুক্তযিুদ্ধরে চতেনায় অসাম্প্রদায়কি স্বপ্নরে ধারক-বাহক রাজবি হায়দারকে নর্মিমভাবে হত্যা কর।ে আমি আজকরে এই দনিটকিে ‘ব্লগার হত্যা’ দবিস হসিবেে গণ্য করতে চাই এবং নতুন প্রজন্মকে মুক্তযিুদ্ধরে চতেনায় ঐক্যবদ্ধ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শখে হাসনিার মনোযোগ কামনা করছ।

পরে কাজী আরফে আহমদে ও ব্লগার রাজবি হায়দাররে আত্মার মাগফরোত কামনা করনে বাংলাদশে অনলাইন অ্যাক্টভিষ্টি ফোরাম-বোয়াফ সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময়। শহীদ কাজী আরফে আহমদেরে ১৬তম শাহদাৎ র্বাষকিীর স্মরন সভায় মুশফকিুর রহমান মন্টিুর সঞ্চালনায় সভাপতত্বি করনে কাজী আরফে ফাউন্ডশেনরে সভাপতি বীর মুক্তযিোদ্ধা কাজী মাসুদ আহমদে।