যুগ্ম-মহাসচিব-সালাহ-উদ্দিন-আহমেদ

দৈনিকবার্তা-ঢাকা, ০৪ মার্চ: স্থিতিশীলতা, সমৃদ্ধ ও উন্নত গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার জাতীয় আকাঙ্খা পূরণের লক্ষ্যে চলমান গণআন্দোলন যৌক্তিক পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদবুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।বিবৃতিতে সালাহ উদ্দিন বলেন, জনগণের স্বতঃস্ফূর্ত আন্দোলনকে গ্রেফতারি পরোয়ানা জারি করে স্তব্ধ করার উদ্ভট পরিকল্পনা শাসকশ্রেণির চিন্তার দৈন্যতা ছাড়া কিছু নয়। গ্রেফতারি পরোয়ানা গণআন্দোলনকে বন্দী করতে পারে না বরং অবৈধ সরকারের দেউলিয়াত্বই প্রমাণ করে।

তিনি আরো বলেন, শাসকগোষ্ঠীর অন্ধ প্রতিহিংসা, বিদ্বেষমূলক রাজনীতি ও উগ্র ক্ষমতালিপ্সার শিকারে পরিণত হয়েছে দেশের সকল বিরোধী দলের নেতা-কর্মী ও গণতন্ত্রপ্রিয় সাধারণ মানুষ।বিনা অজুহাতে একের পর এক সংবাদ মাধ্যম বন্ধ করে দেয়া হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, সর্বশেষ অনলাইন নিউজ পেপার জাস্ট নিউজ বিডি ডটকম বন্ধ করে দেয়া হয়েছে। কারণ তার মালিক ও সম্পাদক মুশফিকুল ফজল আনসারী জাতিসংঘ মহাসচিবের প্রেস ব্রিফিংয়ে অংশগ্রহণ করে বাংলাদেশের জনগণের পক্ষে প্রশ্ন করেছেন।

অবশ্য যে দেশে জমিনে দাঁড়ানোর সাহস না পেয়ে গাছের উপরে উঠে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর কারণে জালাল উদ্দিনকে গ্রেফতার হতে হয়, সেখানে মুশফিকের আচরণ চরম ধৃষ্টতা হিসেবেই গণ্য হবে- এটাই স্বাভাবিক।বিবৃতিতে বিবৃতিতে সালাহ উদ্দিন অবিলম্বে বন্ধকরা সব গণমাধ্যম খুলে দেয়ার ও গ্রেফতারকৃত সকল সম্পাদক, মালিক ও সাংবাদিকদের মুক্তির দাবি জানান।বিবৃতিতে সালাহ উদ্দিন বলেন, গতরাতে ফেনীর ফতেহপুরে জেলা ছাত্রদল নেতা আরিফুর রহমানকে গ্রেফতার করতে গিয়ে তাকে না পেয়ে তার বৃদ্ধ পিতা মফিজুর রহমানকে যৌথবাহিনী নিজ বাড়ীতেই নৃশংসভাবে পিটিয়ে হত্যা করে। এধরনের বর্বর হত্যাকান্ডের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। প্রধানমন্ত্রীর হুকুমের উত্তাপে এজাতীয় নাৎসী কায়দায় দেশব্যাপী জঘন্য হত্যাকান্ড সংঘটিত হচ্ছে ধারাবাহিকভাবে। সময়ের পট পরিবর্তনে এজাতীয় সকল হত্যাকান্ডের বিচার করা হবে উপযুক্ত আদালতে।

সালাহ উদ্দিন বলেন, অবৈধ সরকার হত্যা নির্যাতনের উন্মত্ততায় মূলত: জনগণকে আতঙ্কিত করে তুলে রাষ্ট্রক্ষমতা দীর্ঘায়িত করতে চায়। বিরোধী দলের নেতা-কর্মীসহ নির্বিচারে মানুষ হত্যা, গুম, অপহরণ, গণগ্রেফতার করে মূলত: সরকার নিজের নিরাপদ অবতরণের পথকেই ক্রমশ: সংকুচিত করে যাচ্ছে।বিবৃতিতে সালাহ উদ্দিন প্রধানমন্ত্রীকে আহবান জানিয়ে বলেন, , ফ্যাসিবাদী একদলীয় রাষ্ট্রব্যবস্থা কায়েমের উন্মাদনা ও ব্যর্থ প্রচেষ্টা থেকে সরে এসে গণদাবি মেনে নিয়ে দ্রুত পদত্যাগ করুন এবং দেশে প্রকৃত গণতান্ত্রিক শাসনব্যবস্থা পূণ:প্রতিষ্ঠায় সহযোগিতা করুন।অন্যথায়, ইতিহাসের ঘৃন্য স্বৈরশাসকদের মতোই নির্মম পরিণতির ভাগ্য বরণ করতে হবে।