Press Photo-22-03-2015

দৈনিকবার্তা-ঢাকা, ২২ মার্চ: রাজধানীর শাহআলী থানাধীন কাজী ফুড়ি, গোদারা ঘাট, সেকশন-০১, মিরপুর এলাকায় অভিযান পরিচালনা করে গাড়ী ছিনতাইকারী চক্রের ০২ জনকে গ্রেফতার করেছে ডিএমপি’র গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ। গ্রেফতারকৃতরা হলো ১। মোরশেদা আক্তার প্রিয়া (৩২) ও ২। মেহেদী হাসান (৩৬) । তাদের হেফাজত হতে একটি কালো পাজেরো স্পোর্টস জীপ (ঢাকা মেট্রো ঘ-১৩-৮১০৪) উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায় যে, চালককে হত্যা করে তারা উক্ত জীপটি ছিনতাই করে। গত ১৬/০৩/১৫ তারিখ সন্ধ্যায় ক্যান্টনমেন্ট থানাধীন শেওড়া এলাকায় আসামী মেহেদী হাসানের ভাড়া বাসাতে এই হত্যাকান্ডের পরিকল্পনা হয়। পরিকল্পনা মতে আসামী মেহেদী তার পূর্ব পরিচিত ড্রাইভার টিপু সুলতানকে তার ভাড়া বাসাতে আসার জন্য অনুরোধ করে। টিপু সুলতান রাত ১০.৩০ টায় মেহেদীর বাসায় গেলে মোরশেদা আক্তার প্রিয়া পূর্ব পরিকল্পনা অনুযায়ী কোকের সাথে নেশা জাতীয় ঔষধ খাওয়ায়। অত:পর তারা দ্রুত বাসা থেকে বের হয়ে গাড়িতে ওঠে। গাড়ি চালানোর এক পর্যায়ে চালক তাদেরকে ঘুমঘুম ভাব এর কথা জানালে তারা তাকে কৌশলে ঘুম ভাব কাটানের কথা বলে পুনরায় চেতনা নাশক ঔষধ খাওয়ায় এবং তাকে কৌশলে গাড়ির পিছনের সিটে বসায়। এ পর্যায়ে আসামী মেহেদী হাসান গাড়ি চালানো শুরু করে। এরপর ১৭/০৩/১৫ তারিখ সকালের দিকে তুরাগ থানাধীন দিয়াবাড়ী এলাকায় নিয়ে ড্রাইভার টিপু সুলতানকে অচেতন অবস্থাতেই হাত-পা বেঁধে রাস্তার উপর ফেলে দেয় এবং জীপটি তার মাথার উপর তুলে দিয়ে মৃত্যু নিশ্চিত করে জীপটি নিয়ে চলে যায়। তুরাগ থানা পুলিশ ১৭/০৩/১৫ তারিখ পাজেরো গাড়ীর চালক টিপু সুলতানের মৃতদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে। গত ১৮/০৩/২০১৫ তারিখে তার স্ত্রী ইতি পারভিন তার স্বামীর লাশ সনাক্ত করে।

উল্লেখ্য, গত ১৭/০৩/১৫ ইং তারিখ মোঃ হাবিবুল ইসলাম, পরিচালক (সমন্বয়) এবং প্রকল্প পরিচালক, এসএমইসিআই প্রকল্প, আইএমই বিভাগ, পরিকল্পনা মন্ত্রনালয়, শেরে বাংলা নগর, ঢাকা দারুস সালাম থানায় লিখিত অভিযোগ করেন যে, এসএমইসিআই প্রকল্পের ড্রাইভার টিপু সুলতান পাজেরো স্পোর্টস জীপ ঢাকা মেট্রো ঘ-সহ নিখোঁজ রয়েছে। এ বিষয়ে ডিসি-ডিবি (পশ্চিম) এর নির্দেশনায় গাড়ী চুরি প্রতিরোধ ও উদ্ধার টিম (পশ্চিম) তদন্ত শুরু করে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ডিসি, ডিবি (পশ্চিম) শেখ নাজমুল আলম বিপিএম, পিপিএম (বার) এর নির্দেশনায় ও এডিসি আশিকুর রহমান পিপিএম এর সার্বিক তত্বাবধানে ডিবি-পশ্চিম এর গাড়ী চুরি প্রতিরোধ টিম উক্ত অভিযানটি পরিচালনা করে।