DoinikBarta_দৈনিকবার্তা a61c979f1f16b6acd9c18cfe44662c7e

দৈনিকবার্তা-ঢাকা, ৩১ মার্চ: একাত্তরে মুক্তিযুদ্ধের পরাজয়ের প্রতিশোধ নিতেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশব্যাপী আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও চালাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মুক্তিযোদ্ধা পেশাজীবী জনতা ঐক্যমঞ্চ আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন। মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মে. জে. (অব.) হেলাল মোর্শেদ খানের সভাপতিত্বে সমাবেশে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, অর্থনীতিবিদ ড. কাজী খলিকুজ্জামান, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের সভাপতি এ কেএম হামিদ, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ডের মহাসচিব আবদুল মতিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, পাকিস্তানকে আবারো জোড়া লাগাতে চান খালেদা আর এটাই তার রাজনৈতিক উদ্দেশ্য। নির্বাচন বা গণতান্ত্রিক অধিকার আদায় নয়, কৌশলে ক্ষমতায় যেতেই এ সকল কথা বলছে বিএনপি।মুক্তিযোদ্ধাসহ দেশের সবাই ঐক্যবদ্ধ থাকলে তাদের সকল ষড়যন্ত্র নসাৎ করে দেয়া সম্ভব বলেও জানান আওয়ামী লীগের সিনিয়র এ নেতা।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ভোট-নির্বাচন কিছুই চান না। তিনি সাধের পাকিস্তান জোড়া লাগাতে চান। সৈয়দ আশরাফ বলেন, খালেদা জিয়া নির্বাচন চাইলে ভোটারদের পুড়িয়ে মারতেন না। এ দেশে অনেক আন্দোলন হয়েছে। খালেদা জিয়ার উদ্দেশ্যে ভিন্ন। তিনি রাজনীতি করেন, উনার সাধের পাকিস্তান জোড়া লাগাতে চান। কিন্তু এ দেশের মানুষ এটা মেনে নেবে না।

আশরাফ বলেন, বেগম খালেদা জিয়া বলেছিলেন তিনি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চান। আপনার চাওয়া-পাওয়ার সঙ্গে যদি জনগণের কোনো সম্পর্ক থাকে, দেশের মানুষ যদি মনে করে অবশ্যই এ দেশে জনগণের রায় বাস্তবায়ন হবে। তিনি বলেন, খালেদা জিয়া গণতন্ত্র চান না। তত্ত্বাবধায়ক চান না। মধ্যবর্তী নির্বাচন চান না। তিনি বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র করতে চান। যে কারণে এই দেশকে পোড়া মাটি বানাতে চান। একাত্তরের প্রতিশোধ চান উনি। খালেদা জিয়ার আপনার আচরণে মনে হয় তিনি ছলে-বলে কৌশলে অবৈধভাবে রাষ্ট্র ক্ষমতা দখল করতে চান।

সমাবেশে উপস্থিত সকলের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনাদের ঐক্যবদ্ধ হওয়ায় দেশ অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। শেখ হাসিনার নেতৃত্বে সবাই ঐক্যবদ্ধ থাকলে দেশকে ব্যর্থ রাষ্ট্র করা যাবে না। আমাদের ভয়ের কারণ নেই। আমাদের বিচলিত হওয়ার কিছু নেই। আমাদের লক্ষ্য বাংলাদেশকে সোনার বাংলা করবো।বিএনপির সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়াকে খালেদা জিয়ার সু-বুদ্ধির উদয় বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি।শাজাহান খান বলেন, খালেদা জিয়ার সু-বুদ্ধির উদয় হয়েছে বলেই তার দল সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিচ্ছে। তবে আমার সন্দেহ হ”েছ লেভেল প্লেয়িং ফিল্ডের দোহাই দিয়ে শেষ পর্যন্ত তারা নির্বাচন থেকে সরে আবারও হরতাল অবরোধ কর্মসূচি দেয় কিনা।

মন্ত্রী বলেন, গত তিন মাসে হরতাল-অবরোধে ৩৬ জন ট্রাক-বাস চালক ও হেলপারকে পুড়িয়ে মারা হয়েছে। হরতাল-অবরোধকারীদের ধরে ডাণ্ডা মাইসিন (লাঠি দিয়ে আঘাত) ওষুধ দিলে সব ঠিক হয়ে যাবে। তখন এভাবে জ্বালাও পোড়াও থাকবে না।অনুষ্ঠানের প্রধান আলোচক পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেন, রাজনৈতিক শক্তির মদদ ছাড়া জঙ্গিবাদ এবং সাম্প্রদায়িক শক্তির উত্থান সম্ভব নয়। জনগণ বুঝে নেবেন কারা এদের মদদ দেন।