দৈনিকবার্তা_DoinikBarta_d80cf4f1de178027dfed899234dfd1a3-images--1-

দৈনিকবার্তা-ঢাকা, ৩ এপ্রিল: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, সিটি করপোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির ক্ষেত্রে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াই প্রধান বাধা।তিনি বলেন, লেভেল প্লেয়িং ফিল্ডের ক্ষেত্রে নির্বাচন কমিশন নয়-খালেদা জিয়াই বাধা। তার দল এই নির্বাচনে অংশ নিচ্ছে। আবার একই সঙ্গে তিনি হরতাল-অবরোধ ডেকে রেখেছেন। হরতাল-অবরোধই যদি রাখেন তবে আপনি নির্বাচন করবেন কীভাবে?

সুরঞ্জিত সেনগুপ্ত শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। চলমান রাজনীতি বিষয়ে নৌকা সমর্থক গোষ্ঠী এ আলোচনা সভার আয়োজন করে।

সংগঠনের নেতা ডা.খন্দকার মো. এমদাদুল হক সেলিমের সভাপতিত্বে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সতীশ চন্দ্র রায়, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু, সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ বক্তব্য রাখেন। বেগম খালেদা জিয়ার উদ্দেশে সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, হরতাল-অবরোধের মধ্য আপনার ভোটাররাই বা কিভাবে কেন্দ্রে গিয়ে ভোট দেবে? তাই জাতীয় স্বার্থে সর্বপ্রথম এই অযোক্তিক হরতাল-অবরোধ বাদ দিয়ে লেভেল প্লেয়িংয়ের ক্ষেত্রে প্রথম পদক্ষেপ তাকেই (খালেদা জিয়াকে) নিতে হবে।

নিরাপত্তা পেলে খালেদা জিয়া আদালতে যাবেন-তার আইনজীবীর এমন বক্তব্যের জবাবে সুরঞ্জিত বলেন, তার নিরাপত্তা বিঘিœত করছে কে ? তিনি তো নিরাপদেই আছেন। তার নিরাপত্তা দিয়ে আদালতে নিতে হবে এমন কোথাও লেখা আছে নাকি ?সিটি নির্বাচনে সেনাবাহিনী নিয়োগ দিতে হবে- বিএনপি নেতাদের এমন দাবীর জবাবে সুরঞ্জিত বলেন, নির্বাচনে কেন সেনাবাহিনী নিয়ে আসতে হবে। সেনাবাহিনীকে কি নির্বাচন পরিচালনার জন্য প্রশিক্ষণ দেয়া হয়েছে ? আমাদের সেনাবাহিনী অনেক উচ্চপ্রশিক্ষিত। তাদের যত্রতত্র ব্যবহার করা যাবে না। তাদেরকে দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব রক্ষার জন্য কাজে লাগানো হয়।

তিনি বলেন, নির্বাচন কমিশন একটি স্বাধীন ও নিরপেক্ষ প্রতিষ্ঠান। তারা অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করবে।ভোটাররা ভোটকেন্দ্রে যাবেন। আইনশৃঙ্খলা বাহিনী জনগণের নিরাপত্তা নিশ্চিত করবে।