সিটিসেল তারকা কথন

দৈনিকবার্তা-ঢাকা,২১মে : ৩১৭৮তম পর্বের প্রচারের মধ্যদিয়ে চ্যানেল আই এ প্রচারিত দেশের প্রথম টেলিফোনে দর্শকদের সাথে তারকাদের কথোপকথনের সেলিব্রেটি শো সিটিসেল তারকাকথন ১২তম বর্ষে পদাপর্ণ করলো ২১ মে বৃহস্পতিবার। ১২ বছরে পদার্পণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ, ড. ইনামুল হক, আতাউর রহমান, কেরামত মাওলা, সংগীতশিল্পী ফরিদা পারভীন, মোস্তফা জামান আব্বাসী, কবি আসাদ চৌধুরী, চিত্রশিল্পী সমরজিৎ রায় চৌধুরী, গীতিকার ও চলচিত্র ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার, লেখিকা আসমা আব্বাসী, সংগীত ব্যক্তিত্ব আজাদ রহমান ও সংগীত পরিচালক শেখ সাদী খান। গত এগারো বছর ধরে দেশের শিল্প, সাহিত্য, খেলাধুলা, মঞ্চ, সংগীত, চলচিত্রসহ সকল শাখার খ্যাতিমান ব্যক্তিদের নিয়ে সাজানো হয় অনুষ্ঠানটি।

২০০৪ সালের ২১ মে থেকে অদ্যাবধী দর্শকদের সামনে তারকাদের বিভিন্ন দিক তুলে ধরা হচ্ছে সিটিসেল তারকা কথনে। ফলে তারকা ও দর্শকদের মাঝে তৈরী হচ্ছে একটি অন্য মাত্রার মেলবন্ধন। চলমান সময়ে বিভিন্ন টেলিভিশনে প্রচারিত সেলিব্রেটি শো’র থেকে একটু ভিন্ন মাত্রায় এই তারকা কথন উপস্থাপন করা হয়। যা শুধু মাত্র একান্তই দর্শকদের জন্য। আগামিতেও এ চেষ্টা অব্যাহত থাকবে। আর এ কারণেই প্রতিনিয়ত পরিকল্পনা চলছে তারকাদের আরও ভিন্নভাবে উপস্থাপন করার। অপরদিকে অনুষ্ঠানটির মাধ্যমে দর্শকদের কিভাবে তারকাদের আরও কাছাকাছি নিয়ে যাওয়া সে চেষ্টাও চলছে অনবরত।

বিভিন্ন অঙ্গণের তারকাদের সঙ্গে দর্শকদের সরাসরি টেলিকথোপকথেনের এই অনুষ্ঠানটি চ্যানেল আই এর দীর্ঘ দিন ধরে প্রচারিত জনপ্রিয় অনুষ্ঠানগুলোর মধ্যে একটি। তারকারা চ্যানেল আই এর স্টুডিও থেকে টেলিফোনে দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে থাকেন। আবার এই অনুষ্ঠানের বিভিন্ন পর্বে তারকাদের জন্মদিনও পালন করা হয়। তাই দর্শকদের কাছেও তারকাদের জন্মদিন পালনের বিষয়টি ভিন্ন আমেজ তৈরী করেছে। অনেক সময় অনুষ্ঠানটি ব্যক্তিগত সাফল্যের পাশাপাশি দলীয় সাফল্যকেও প্রধান্য দিয়ে থাকে। তাই আমন্ত্রন জানান হয় পুরো দলটিকে। এ ছাড়া প্রতি মাসের ১৬ অথবা ২৬ তারিখে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের সম্মাননা জানানো হচ্ছে নিয়মিত। আবার বিভিন্ন উৎসব বা পার্বন এর সঙ্গে সঙ্গতি রেখে অনুষ্ঠানটিকে বিভিন্ন মাত্রায় সাজানো হয়ে থাকে। অনন্যা রুমা প্রযোজিত অনুষ্ঠানটি বর্তমানে উপস্থাপনা করছেন মৌসুমী বড়–য়া, সাথী ও আফরিন।