ripone

দৈনিকবার্তা-ঢাকা, ১৩ জুন: সরকার দেশের প্রতিটি রাষ্ট্রায়ত্ত ব্যাংককে তাদের লুটপাট তন্ত্রে পরিণত করেছে অভিযোগ করে বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড.আসাদুজ্জামান রিপন বলেছেন, বিএনপি রাষ্ট্র ক্ষমতায় থাকাকালীন দেশের প্রতিটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক ঝুঁকিমুক্ত ছিল। আর এখন প্রতিটি ব্যাংকে ডাকাত পড়েছে। চলছে সরকারের মদদে হরি লুট।দেশে লুটতন্ত্র চলছে আর সরকারের সহযোগিতায় এসব লুটপাট হচ্ছে অভিযোগ করে বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত অর্থনৈতিক খাতকে নৈরাজ্য ও বিশৃঙ্খলামুক্ত করতে ব্যর্থ।শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।আসাদুজ্জামান রিপন বলেন, জনগণের গচ্ছিত আমানত লুণ্ঠন হয়ে যাচ্ছে। এ বিষয়ে অর্থমন্ত্রীকে প্রশ্ন করলে উনি জবাব দেন ওরা ডাকাত। ডাকাত ধরা অর্থমন্ত্রীর কাজ। তিনি ডাকাতদের না ধরে কেন বলেন ওরা ডাকাত?অর্থমন্ত্রীর সমস্যা কোথায় জনগণ তা জানতে চায় বলেও মন্তব্য করেন রিপন। বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের হাত থেকে দেশ রক্ষা করতে হবে।

রিপন আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ-দর্শন দিয়ে দলটি পরিচালিত হচ্ছে। জামায়াতের সঙ্গে বিএনপির ভোটের রাজনীতি।কোনো আদর্শের মিল নেই। জামায়াতের রাজনীতি জামায়াত করছে। আর আমরা জিয়াউর রহমানের দর্শনের রাজনীতি করে যাচ্ছি।শুক্রবাররাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশ’র প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, বিএনপি এখন জিয়াউর রহমানের আদর্শের মধ্যে নেই। বিএনপির রাজনীতি এখন সম্পূর্ণ জামায়াত নির্ভর, তাদের বাঁচতে হলে জামায়াত নির্ভরতা ছেড়ে আবারও জিয়ার আদর্শে ফিরে যেতে হবে।

তার এমন বক্তব্যের জবাবে রিপন বলেন, এটি তার নিজস্ব প্রতিক্রিয়া। তার মতামতের সঙ্গে বিএনপির আদর্শের কোনো মিল নেই। বিএনপি জিয়ার আদর্শে গণতন্ত্র ও দেশের স্বার্থে কাজ করছে। করবে।সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ।