dakatiদৈনিকবার্তা-গাজীপুর, ২৪ জুন, ২০১৫  : গাজীপুরের কাপাসিয়ায় কৃষি ব্যাংকের খিরাটি শাখায় ডাকাতি হয়েছে। ডাকাতরা ওই ব্যাংকের ভোল্ট ভেঙ্গে টাকা লুট করতে পারেনি। তবে ব্যাংকের মুল্যবান মেশিনপত্র নিয়ে গেছে। এসময় ডাকাতরা একই ভবনের কয়েকটি বাসায় হানা দিয়ে লক্ষাধিক টাকাসহ বিভিন্ন মালামাল লুট করেছে। ডাকাতদের এলোপাতাড়ি মারধোরে ৩ জন আহত হয়েছে।

এলাকাবাসি ও পুলিশ জানায়, নরসিংদীর মনোহরদী সংলগ্ন গাজীপুরে কাপাসিয়া উপজেলার সীমান্তবর্তী খিড়াটি বাজারের কৃষি ব্যাংকে মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে ২০/২৫ জনের মুখোশধারী একদল ডাকাত হানা দেয়। ডাকাতরা ভবনের তৃতীয় তলায় কৃষি ব্যাংকের ওই শাখার কলাপসিবল গেইটের তালা কেটে ভিতরে প্রবেশ করে। এসময় ডাকাতরা নিরাপত্তা প্রহরীকে বেধে রেখে ব্যাংকের ভোল্ট ভাঙ্গার চেষ্টা করে। কিন্তু ভোল্ট ভাঙ্গতে তারা ব্যার্থ হয়। পরে ডাকাতরা ব্যাংকের ২ টি কম্পিউটারের সিপিইউ, ১ টি স্ক্যানার মেশিন নিয়ে যায়। এরপর ডাকাতরা একই ভবনের নীচ তলায় ব্যাংকের ম্যানেজার ভূপতি রঞ্জন দাসের ও ভবনের মালিক সাবেক সংসদ সদস্য ডাঃ ছানাউল্লাহর বাসায় এবং ইস্পাহানী চা কোম্পানীর স্থানীয় কার্যালয়ে হানা দেয়। ডাকাতরা বাসার লোকজনকে বেধে মারধর করে এবং লক্ষাধিক টাকা ও মোবাইল সেটসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। ডাকাতের এলোপাথারী পিটুনীতে ৩ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ আভিযান চালিয়ে রাতেই ব্যাংকের লুট হওয়া কম্পিউটারের একটি সিপিও পার্শ্ববর্তী ব্রহ্মপূত্র নদী থেকে পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে নরসিংদীর হেকিমদি গ্রামের চানমিয়ার ছেলে রুবেল মৃধাকে আটক করেছে পুলিশ।

কৃষি ব্যাংকের গাজীপুর অঞ্চলের জিএম ড. লিয়াকত আলী মোড়ল, ডিজিএম সুবাস চন্দ্র বম্মর্ণ ও মোঃ সেলিম মিয়া এবং কাপাসিয়া থানার ওসি আহসান উল্লাহ্ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।