1438092526

দৈনিকবার্তা-নড়াইল, ২৮ জুলাই: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জামায়াত-জঙ্গিবাদ গোষ্ঠীর সঙ্গ ত্যাগ আহবান জানিয়েছেন।তিনি বলেন, নির্বাচনের প্রশ্নে বেগম জিয়ার বোধদয় যথেষ্টই নয়, গণতান্ত্রিক রাজনীতিতে ফিরে আসতে তাকে জঙ্গিবাদ সম্পর্কে স্পষ্ট কথা বলতে হবে। মেনন খান মঙ্গলবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটি আয়োজিত মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও ওয়ার্কার্স পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি অমল সেনের জন্মশত বর্ষ উপলক্ষে বছরব্যাপি কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে সভাপতির বিক্তব্যে এসব কথা বলেন।

এসময় আরো বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, মুস্তফা লুৎফুল্লাহ এমপি, শেখ হাফিজুর রহমান এমপি, পলিট ব্যুরোর সদস্য বিমল বিশ্বাস, নূরুল হাসান, ইকবাল করীর জাহিদ, মনোজ কুমার সাহা প্রমূখ।

রাশেদ খান মেনন বলেন, বেগম খালেদা জিয়া এখন আর তত্ত্বাবধায়ক সরকার চান না। কেবল নিরপেক্ষ নির্বাচন চান। কিন্তু সেই নির্বাচনের জন্য তাকে ২০১৯ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে। তখন সব দলের অংশগ্রহণেই নির্বাচন হবে।তিনি বলেন, খালেদা জিয়া যতই অস্বীকার করুন তারও তার দলের নেতাদের সাথে যে জেএমবি সন্ত্রাসীদের সম্পর্ক ছিল তা বাংলাভাইয়ের ফাঁসি পূর্ব জবানবন্দীতেই প্রমাণীত। বাংলাভাইয়ের এই জবানবন্দী সংবাদপত্রে প্রকাশিত হয়েছে এবং বিএনপি’র কেউ তার প্রতিবাদ করেনি।

মেনন বলেন,বাংলাদেশে সেই জঙ্গিরাই বিভিন্নভাবে তৎপরতা চালানোর চেষ্টা করছে।এসকল জঙ্গিগোষ্ঠীর সাথে বিএনপির সম্পর্ক কি সেটা পরিস্কার করতে হবে। সন্ত্রাস আর গণতন্ত্র একসাথে চলতে পারে না। গত ৫জানুয়ারি পরবর্তী ৩মাসের পেট্রোল বোমা সন্ত্রাসসহ হত্যা-হামলার দায়িত্ব তাকে স্বীকার করতে হবে।গত ২০১৪ সালের ১৯ জুলাই ঢাকার তোপখানা রোডস্থ শহীদ আসাদ মিলনায়তনে ও নড়াইলে যুগপৎভাবে এই বিপ্লবী নেতার প্রতিকৃতিতে মাল্যদানের মধ্য দিযে শুরু হয় বছরব্যাপী অমল সেন জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানমালা। সারা দেশের বিভিন্ন স্থানে উদযাপন শেষে অবশেষে মঙ্গলবার আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে শেষ হলো বছরব্যাপি অনুষ্ঠানমালার।