hhh_315083

দৈনিকবার্তা-ঢাকা, ২৮ আগস্ট, ২০১৫: গণতন্ত্র ও মানুষের অধিকার আজ ভুলণ্ঠিত মন্তব্য করে বিএনপি চেয়ারপারসেনর উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, শুধু সেমিনার ও আলোচনার মাঝে সীমাবদ্ধ থাকলে এই সরকারের কাছ থেকে কোনো কিছু আদায় করা সম্ভব নয়। সবাইকে ঐক্যবদ্ধভাবে স্বৈরাচার সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।শুক্রবার জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে দিগন্ত টেলিভিশনের সপ্তম বর্ষপূর্তিতে সম্প্রচার নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি শীর্ষক এক প্রতিবাদ সংহতি সম্মিলনে তিনি এ কথা বলেন।খন্দকার মাহবুব হোসেন বলেন, সরকারের সাথে ভালো আচারণ করে লাভ হবে না। যেমন কুকুর তেমন মুগুরের মতো আচারণ করতে হবে।

তাহলেই সব স্বাধীনতা আদায় করা সম্ভব।তিনি বলেন, দিগন্ত টিভি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে চায় বলেই বর্তমান সরকার তাদের সম্প্রচার বন্ধ করে দিয়েছে।অতীত অপরাধের জন্য বাংলাদেশ জামায়াতে ইসলামীকে জাতির কাছে ক্ষমা চাইতে বলেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।জাফরুল্লাহ চৌধুরী বলেন, স্বাধীনতাযুদ্ধের সময় জামায়াত বড় ভুল করেছিল। তাদের পূর্বপুরুষেরা সেদিন অন্যায় করেছিল। কিন্তু গোলাম আজম, মুজাহিদদের অপরাধের জন্য বর্তমান জামায়াতে ইসলামী অপরাধী নয়।জাফরুল্লাহ বলেন, বিএনপি–জামায়াতকে নতুন করে চিন্তা করে জনগণের কাতারে দাঁড়াতে হবে। এ কালো মেঘকে ঝড়ে পরিণত করতে হলে সকলের সম্মিলিত প্রচেষ্টা ছাড়া হবে না।

বিচারপতি আবদুর রউফ বলেন, বাংলাদেশের সমস্যা মাত্র একটা।সেটা হচ্ছে শৃঙ্খলাবোধের অভাব। বর্তমানে পার্লামেন্টের কাজ কোর্ট করছে, কোর্টের কাজ করছে পার্লামেন্ট। রাজনীতিবিদরা ব্যবসা করছে আর রাজনীতির কাজ করছে আরেকজন। কোনো রাজনৈতিক নেতা মনেপ্রাণে সাধারণ মানুষের হাতে ক্ষমতা দিতে চান না মন্তব্য করে তিনি বলেন, সারাদেশে দুর্নীতিকে জাতীয়করণ করা হয়েছে। এখন পয়সা ছাড়া কোনো কাজ হয় না।আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিম যে বক্তব্যটি তুলে ধরেছেন সেটা আমলে নেয়া উচিৎ বলে প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে সাবেক এ প্রধান নির্বাচন কমিশনার বলেন, আপনার উপদেষ্টা পরিষদে যাদের নিয়োগ দিয়েছেন তাদের হয়তো আপনি চিনেন না, আমরা তাদের ভালোভাবে চিনি ।এ সময় বক্তারা দিগন্ত টিভি খুলে দিয়ে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করার দাবি জানান। দিগন্ত টেলিভিশনের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক মাহবুবুল আলম গোরা সম্মিলনে সভাপতিত্ব করেন।এসময় আরো বক্তব্য দেন সাবেক বিচারপতি আব্দুল রউফ, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন, কবি ফরহাদ মজহার, দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ ইব্রাহীম (বীর প্রতীক) প্রমুখ।