কাদের-সিদ্দিকী

দৈনিকবার্তা-ঢাকা, ১২ সেপ্টেম্বর ২০১৫: বড় ভাই আব্দুল লতিফ সিদ্দিকীর আসন থেকে উপ নির্বাচনে লড়ার ঘোষণা দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লিগের নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম।শনিবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এ ঘোষণা দেন তিনি।কাদের সিদ্দিকী জানান, জন্মস্থান টাঙ্গাইল-৪ (কালিহাতী) উপনির্বাচনে অংশ নেবেন।আব্দুল লতিফ সিদ্দিকী সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। ইসলাম নিয়ে কটূক্তি করায় প্রথমে মন্ত্রিপরিষদ এবং পরে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয় আব্দুল লতিফ সিদ্দিকীকে। পরে তিনি সংসদ থেকে পদত্যাগ করেন।

এ প্রসঙ্গে কাদের সিদ্দিকী বলেন, বর্তমান সরকারের অধীনে নয় কৃষক শ্রমিক জনতা লীগ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে অংশ নেবে। জাতীয় নির্বাচন ও সিটি কর্পোরেশন নির্বাচনে জালিয়াতির কথা উলে¬খ করে তিনি বলেন, বর্তমান সরকারের আমলে উপনির্বাচনেও কি হয় তা জনগণকে দেখাতেই নির্বাচনে অংশ নেবেন তারা। তবে তিনি আশা করছেন নিজেদের দুর্নাম ঘোচানোর জন্য হলেও সরকার এই উপনির্বাচন সুষ্ঠুভাবে আয়োজন করবে। এছাড়া অসংগতিপূর্ণ বেতন স্কেল ঘোষণা এবং শেয়ারবাজারের দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি করেন তিনি। তিনি বলেন, সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি হয়েছে, কিন্তু বেসরকারি চাকরিজীবীদের বেতন বাড়েনি। আকাশপাতাল বৈষম্যের বেতন বৃদ্ধির ফলে লাখ লাখ বেসরকারি চাকরিজীবী দুর্ভোগে পড়বেন বলে উলে¬খ করেন তিনি।

শিক্ষা কোনো ব্যবসা নয় উলে¬খ করে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর ভ্যাট প্রত্যাহারেরও দাবি জানান তিনি।এ সময় সদ্য প্রয়াত সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় সভায়।কৃষক-শ্রমিক-জনতা লীগ আয়োজিত সভায় আরও উপস্থিত ছিলেন, কাদের সিদ্দিকীর স্ত্রী নাসরিন সিদ্দিকী, কৃষক শ্রমিক জনতা লীগের সেক্রেটারি হাবিবুর রহমান তালুকদার খোকন, বীর প্রতীক প্রমুখ।