ট্রেন-বাসে ভিআইপি কোটা রাখা হবে না

দৈনিকবার্তা-সিরাজগঞ্জ, ১৮ সেপ্টেম্বর ২০১৫: রেল ও বাসের বাসের আগাম টিকিটের ক্ষেত্রে ভিআইপিদের জন্য এখন থেকে আর কোটা রাখা হবে না বলে জানিয়েছেন সড়ক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন,সার্কভুক্ত কোনও দেশে ভিআইপিদের জন্য কোটা নেই। অথচ বাংলাদেশে এ ধরনের কোটায় সাধারণ লোকজন ঈদের আগে বিড়ম্বনার শিকার হচ্ছেন।তাই ভিআইপিদেরও সাধারণ যাত্রীদের মতো লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে হবে।শুক্রবার সকাল ১১টার দিকে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে ঢাকা-রাজশাহী মহাসড়কের সয়দাবাদ এলাকায় নির্মিত নিউজার্সি ডিভাইডার উদ্বোধন শেষে এসব কথা বলেন।

উদ্বোধনের আগে ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে দেওয়া ফুলেল শুভেচ্ছা প্রত্যাখান করে মন্ত্রী বলেন, ‘মহাসড়কে রক্তঝড়া বন্ধ হোক, তারপর ফুল ও সব ধরনের শুভেচ্ছা নেব। এসময় জেলা পুলিশের পক্ষ থেকে গার্ড-অব অর্নার দেওয়ার কথা থাকলেও মন্ত্রী তা প্রত্যাখান করেন। মন্ত্রী বলেন, ‘কাজের মান ভালো হলে মানুষের মনে এমনিতেই খোদাই হয়ে থাকবে। ফলকে খোদাই করার প্রয়োজন নেই।

মহাসড়কে ফিটনেসবিহীন বাসের বিরুদ্ধে অভিযানের প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘সড়ক ও সেতু বিভাগ থেকে এমন কোনও নির্দেশনা দেওয়া হয়নি। যদি শিথিল হয়ে থাকে তাহলে সেটা প্রশাসনের কারণেই হয়েছে। ফিটনেসবিহীন বাসের বিষয়ে কোনও আপোস নেই। দেশের প্রতিটি দুর্ঘটনার জন্য চালকের পাশপাশি এসবও দায়ী।’এসময়ে বিআরটিএ-এর সহকারী পরিচালক আশরাফুজ্জামান, জেলা আওয়ামসী লীগের সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া ও সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কেএম হোসেন আলীসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।