DSC_3056
দৈনিকবার্তা-ঢাকা, ০৭ নভেম্বর ২০১৫: গত ০৬/১১/২০১৫ তারিখ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বিমানবন্দর থানায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র ৭ সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি’র গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ। এদের মধ্যে ৪ জন পাকিস্তানের ও ৩ জন বাংলাদেশের নাগরিক। গ্রেফতারকৃতদের নাম মোঃ বাবুল খান (বাংলাদেশী), মোঃ ফরমান (বাংলাদেশী) মোঃ শহিদ (বাংলাদেশী), মোঃ ইদ্রিস আলী (পাকিস্তানী), মোঃ শাকিল (পাকিস্তানী), মোঃ খলিলুর রহমান (পাকিস্তানী) ও মোঃ ইকবাল (পাকিস্তানী)।

এ সময় তাদের হেফাজত হতে জঙ্গিবাদ সংক্রান্ত বই ঃ দ্বীন কায়েমের সঠিক পথ, প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননার শাস্তি, আল্লাহ আমাদের বিজয়ের জন্য প্রস্তুত করেছেন, উম্মাহর মুক্তিযুদ্ধ বিজয়ের পথ, উন্মুক্ত তরবারি, বাইআ’ত, সিরাতে মুস্তাকিম নামক জিহাদমূলক বই, জুম্মা’র খুতবাহ নামক সিডি, ৪ টি পাকিস্তানি ও ৩টি বাংলাদেশী পাসপোর্ট, ৭টি মোবাইল সেট ও নগদ ২৬৮৪১ পাকিস্তানী রুপি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা বাংলাদেশে নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র কার্যক্রম সক্রিয় করা এবং দেশের ভিতরে নাশকতা সৃষ্টির লক্ষ্যে সমবেত হয়ে সরকার পতনের ষড়যন্ত্রমূলক কার্যক্রম চালিয়ে আসছে। তারই অংশ হিসেবে তারা জঙ্গী তৎপরতা বিস্তারের নিমিত্তে নতুন সদস্য সংগ্রহ, জনমনে ত্রাস ও আতংক সৃষ্টি করার জন্য একত্রিত হয়েছিল।

গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের উপ-পুলিশ কমিশনার (উত্তর) শেখ নাজমুল আলম বিপিএম, পিপিএম (বার) এর সার্বিক নির্দেশনায়, এডিসি মোঃ শাহাজাহান এর সার্বিক তত্ত্বাবধানে, সাইবার ক্রাইম টিমের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ নাজমুল ইসলাম এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। উপ-পুলিশ কমিশনার, মিডিয়া এন্ড পাবালিক রিলেশন্স, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা।