blooger safety tighten-thenewscompany

দৈনিকবার্তা- ঢাকা, ১১ নভেম্বর ২০১৫: দেশে সেক্যুলার লেখক, শিক্ষক,ব্লগার ও বুদ্ধিজীবীদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। বুধবার পুলিশ জানিয়েছে, উগ্রপন্থীদের হামলার লক্ষ্য হতে পারে আশঙ্কায় তাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।এক বছরে চারজন ব্লগার ও এক জন প্রকাশককে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যার পর উদ্বেগ উৎকণ্ঠার মধ্য দিয়ে যাচ্ছে দেশ। আইন শৃঙ্খলা বাহিনীর ধারণা, ধর্মীয় উগ্রবাদীরা এই হত্যাকাণ্ডগুলো ঘটিয়েছে।

সর্বশেষ গত মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস অধ্যাপক আনিসুজ্জামান হত্যা হুমকি পাওয়ার পর রাজধানীর গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। মোবাইলে এসএমএস এর মাধ্যমে এই হত্যা হুমকি পান আনিসুজ্জামান।ঢাকা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র মুনতাসিরুল ইসলাম জানিয়েছেন, হুমকি পাওয়ার পর যারা পুলিশের কাছে নিরাপত্তা চেয়েছেন তাদের জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। সেইসঙ্গে হুমকি দেয়ার সঙ্গে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা চলছে বলে তিনি জানান।

জঙ্গি সংগঠন আল কায়েদার সঙ্গে সংশ্লিষ্টতার দাবিদার একটি গ্র“প অনলাইনে ৩৪ জন লেখক, ব্লগার, অভিনেতা ও বুদ্ধিজীবীদের হিট লিস্ট প্রকাশ করার পর এই ব্যবস্থা নিলো পুলিশ। অনলাইনে পোস্ট করা বার্তায় বলা হয়েছে, তাদেরকে অবশ্যই মরতে হবে। মুজাহিদিন ভাইয়েরা, তাদের শিরশ্ছেদ করা আমাদের দায়িত্ব।’ এই তালিকায় যাদের নাম রয়েছে তাদের মধ্যে কয়েকজন এখন ইউরোপে বসবাস করছেন।এই হুমকির পেছনে যারা রয়েছে তাদেরও খুঁজে বের করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন মুনতাসিরুল ইসলাম। এর আগে ব্লগার হত্যার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছিল আল কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা ও ইসলামিক স্টেট (আইএস)। তবে সরকারের পক্ষ থেকে দেশে আইএস থাকার কথা অস্বীকার করা হয়েছে।