24-12-15-BD PM _Ambulance Distribution At Gonobhaban-7

দৈনিকবার্তা-ঢাকা, ২৪ ডিসেম্বর ২০১৫: স্বাস্থ্য খাতের উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদেরও এগিয়ে আসার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।দশটি প্রতিষ্ঠানকে অ্যাম্বুলেন্স হস্তান্তর উপলক্ষে বৃহস্পতিবার গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি বলেন, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় একটি দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।নিটোল-নিলয় গ্র“পের দেওয়া ভারতের তৈরি ‘টাটা সুমো অ্যাম্বুলেন্সগুলো গাজীপুরের শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজ,শেরপুর, দিনাজপুর ও পটুয়াখালী সদর হাসপাতাল, বাগেরহাটের মংলা,রংপুরের পীরগঞ্জ,বান্দরবানের নাইক্ষংছড়ি ও খাগড়াছড়ির রামগড় এবং গোপালগঞ্জের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের কাছে হস্তান্তর করেন সরকার প্রধান।

নিটোল-নিলয় গ্র“পের চেয়ারম্যান এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমেদও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। শেখ হাসিনা বলেন,এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট যখন স্বাস্থ্যখাতে সহায়তা করছেন, তখন অন্য ব্যবসায়ীরাও এগিয়ে আসবেন বলে আমি আশা করি। বেসরকারি উদ্যোক্তারা যদি এগিয়ে আসে- তাহলে আরও ভালো হয়।

সকালে প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবনে এক অনুষ্ঠানে ইনস্টিটিউট ও হাসপাতালের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিকভাবে অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন।অনুষ্ঠানে প্রধানমন্ত্রী অ্যাম্বুলেন্স দান করার জন্য নিটোল টাকাকে ধন্যবাদ জানান এবং জনগণের স্বাস্থ্যসেবা প্রদানে সরকারের সঙ্গে সহযোগিতায় এ ধরনের সমর্থন দিতে অন্যান্য কর্পোরেট ও ব্যবসায়ী প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান। প্রধানমন্ত্রী বলেন, স্বাস্থ্যসেবার সুযোগ-সুবিধাসহ জনগণের মৌলিক চাহিদা নিশ্চিত করতে জাতির পিতা উদ্যোগ গ্রহণ করেছিলেন। তাঁর স্বপ্ন বাস্তবায়নে ‘স্বাস্থ্যই সকল সুখের মূল’ এই কথা ধারণ করে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।অ্যাম্বুলেন্সের যথাযথ রক্ষণাবেক্ষণের ওপর গুরুত্বারোপ করে শেখ হাসিনা বলেন, নিয়মিত কার্যক্রম চালু রাখতে এবং রক্ষণাবেক্ষণের জন্য অ্যাম্বুলেন্সের ভাড়া থেকে একটি তহবিল গঠন করতে হবে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালিক, এফবিসিসিআই সভাপতি ও নিটোল-নিলয় গ্র“পের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমেদ এবং টাটা মোটরস লিমিটেডের আন্তর্জাতিক ব্যবসা প্রধান জনি ওমেন অনুষ্ঠানে বক্তব্য রাখেন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম অনুষ্ঠান পরিচালনা করেন।প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এবং সাবেক এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।