EA1jVDO5twgU

দৈনিকবার্তা-ঢাকা, ২৬ জানুয়ারি ২০১৬: কুমিল্লা ও সিরাজগঞ্জের শাহজাদপুরে সড়ক দুর্ঘটনায় মঙ্গলবার ৭ জন মারা গেছেন।আহত হয়েছেন কমপক্ষে ৪ জন তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দিতে মঙ্গলবার প্রাইভেটকার ও বাসের মুখোমুখি সংঘর্ষে ৪ জন মারা গেছেন। গুরুতর আহত হয়েছেন আরো ২ জন।নিহতরা হলেন: জাতীয় মানসিক রোগ হাসপাতালে সহযোগী অধ্যাপক ডাক্তার ফজলুল বারী মিঠু এবং তার স্ত্রী আসমাউল হুসনা, ৭ বছর বয়সী মেয়ে ফাহমিদা ফাইরোজ ও তাদের গৃহপরিচারিকা সীমা।আহতরা হলেন: ফজলুল বারীর ছেলে শাহজাহান আরিয়ান ও আরেক মেয়ে সাবিহা বুশরা।

দাউদকান্দির ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট মনিরুজ্জামান খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।তিনি বলেন, সোমবার মধ্যরাতে মহাসড়কের টামটা মোড়ে ঢাকা থেকে কক্সবাজারগামী ইউনিক পরিবহনের একটি বাসের সঙ্গে কুমিল্লা থেকে ঢাকাগামী ওই প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলে প্রাইভেটকারের ৩ যাত্রী মারা যায়। গুরুতর আহত অবস্থায় প্রাইভেটকারের অপর ৩ যাত্রীকে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখানে আরো একজনের মৃত্যু হয়।তাদের প্রথমে গৌরীপুর হাসপাতাল ও পরে ঢাকায় পাঠানো হয়। নিহত ডাক্তার ফজলুল বারী মিঠুর বাড়ি বগুড়ার নারুলী এলকায়। দুর্ঘটনার সময় ডাক্তার নিজেই গাড়ি চালাচ্ছিলেন। তারা কুমিল্লার একটি বিয়ে বাড়ি থেকে ঢাকায় ফিরছিলেন।দুর্ঘটনার পর বাসের চালক পালিয়ে যায়। বাস ও প্রাইভেটকার ইলিয়টগঞ্জ হাইওয়ে ফাঁড়িতে নিয়ে গেছে পুলিশ।

এদিকে, সিরাজগঞ্জের শাহজাদপুরে ট্রাকচাপায় মঙ্গলবার একই পরিবারের ৩ জন মারা গেছেন।নিহতরা হলেন: দর্জ্জি আবু বক্কার (৩২), তার স্ত্রী আরবী বেগম (২৫) ও ছেলে ছাব্বির হোসেন (৬)।আহতরা হলেন: একই এলাকার মজনু মিয়া ও তার ছেলে সৌরভ।শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, ভোরে যশোর থেকে গুড় বোঝাই একটি ট্রাক শাহজাদপুরের দ্বারিয়াপুর বাজার আসার পথে নবকুমার সেতুতে ওঠার সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর পাশে ঝুপড়িতে বসবাসরত ৫ জনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই দর্জ্জি আবু বক্কার ও তার স্ত্রী-ছেলের মৃত্যুহয়। গুরুতর আহত হন মজনু ও তার ছেলে সৌরভ।খবর পেয়ে পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা হতাহতদের উদ্ধার করে। আহতদের শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ট্রাক রেখে চালক ও তার সহকারী পালিয়েছে বলেও জানান পুলিশ।