1বসন্তের প্রথম দিকেই হঠাৎ কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে। নারায়ণগঞ্জ ও সাতক্ষীরায় প্রচন্ড বেগে ঝড়ো বাতাসের সঙ্গে শিলাবৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার সকালে ও মধ্য দুপুরে দু দফায় রাজধানীতে ঝড়ো বাতাসের সঙ্গে নামে বৃষ্টিও। এতে হঠাৎই থমকে যায় রাজধানীবাসীর জনজীবন। যানজটের নগরীতে বেড়ে যায় আরো যানজট। তবে মৌসুমের প্রথম এ বৃষ্টি উপভোগ করেছেন অনেকেই। তবে অফিসগামী ও কর্মব্যস্তু মানুষ কিছুটা ভোগান্তিতে পড়েন।দুপুর ১২টায় দেখা যায় রাজধানীর আকাশ ঘন কালো মেঘে ঢাকা।

অন্যদিকে নারায়ণগঞ্জ ও সাতক্ষীরায় হয়েছে কালবৈশাখী ঝড়। সাথে শিলাবৃষ্টিও। এছাড়া গাজীপুর, কুমিল্লাসহ বিভিন্ন এলাকায় জড়ো বৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে।

গতকালই বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে ঢাকায় বুধবার ঝড়ো বাতাসসহ মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। শুধু আজই নয়, বৃষ্টির এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে আগামীকালও।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, বিকাল বা সন্ধ্যার পরও ঝড়ো বাতাস ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং পরদিনও।

এদিকে বসন্তের প্রথমই বৃষ্টির এই ভাগড়ায় অস্বস্তিতে পড়েছে ক্রিকেটপ্রেমিরা। বৃষ্টি বাধায় পণ্ড হতে পারে বাংলাদেশ-ভারতের মধ্যকার এশিয়াকাপের প্রথম ম্যাচ। সন্ধ্যা সাড়ে ৭টায় মিরপুর শের ই বাংলা জাতীয় স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

এছাড়া বৃহস্পতিবার শ্রীলঙ্কা ও আরব আমিরাতের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা।

অসময়ে বৃষ্টির এই ভাগড়ায় তা থেকে নিস্কৃতির জন্য ক্রিকেটপ্রেমিরা এখন স্রষ্টার কাছে প্রার্থনা করতেই পারেন।