01‘হামজা ব্রিগেড’ নামের একটি জঙ্গি সংগঠনকে সহায়তার অভিযোগে করা দুই মামলায় ব্যারিস্টার শাকিলা ফারজানাকে হাইকোর্টের দেওয়া জামিন ২০ মার্চ পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ।
সোমবার সকালে প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের পাঁচ সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে শাকিলার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

এর আগে গত মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার আদালতের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী জামিন স্থগিতের আদেশ দেন। পাশাপাশি জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনটির ২৯ ফেব্রয়ারি শুনানির জন্য প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চে পাঠানো হয়। আজ এ আবেদনের শুনানি শেষে ২০ মার্চ পর্যন্ত হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেন আপিল বিভাগ। আর এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল করতে বলেন আপিল বিভাগ।

গত বছরের ১৮ আগস্ট রাতে জঙ্গি সংগঠন হামজা ব্রিগেডকে অস্ত্র কেনার জন্য এক কোটি ৮ লাখ টাকা যোগানদাতা হিসেবে ধানমণ্ডি থেকে দুই আইনজীবী হাসানুজ্জামান লিটন ও মাহফুজ  চৌধুরী বাপনসহ চট্টগ্রামের বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে শাকিলাকে গ্রেফতার করে র্যা ব ৭। পরে তাদের চট্টগ্রামের বাঁশখালী ও হাটহাজারী থানায় দুই মামলায় গ্রেফতার দেখানো হয়। নিম্ন আদালতে শাকিলার জামিন আবেদন নামঞ্জুর হলে গত ১২ জানুয়ারি তিনি হাইকোর্টে আবেদন করেন। আদালতের জামিন নিয়ে গত বছরের ১৫ ডিসেম্বর লিটন ও বাপন মুক্তি পেলেও শাকিলা কারাগারেই আছেন।