08বিএনপির সাবেক সাংগঠিনক সম্পাদক নিখোঁজ এম ইলিয়াস আলী কোথায় আছেন তা প্রধানমন্ত্রী শেখ হাসিনাই জানেন বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে নিখোঁজ বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলী’র সন্ধানের দাবিতে প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। এ প্রতিবাদ সভার আয়োজন করে ঢাকাস্থ সিলেট বিভাগ জাতীয়তাবাদী ছাত্র ফোরাম।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন,  ইলিয়াস আলীর গুম হওয়া মর্মান্ত্রিক। ইলিয়াস আলী আছেন, ইলিয়াস আলী নেই। ইলিয়ার আলী কোথায় আছেন তা স্বঘোষিত বর্তমান প্রধানমন্ত্রী জানেন। তার জন্য আমাদের অপেক্ষ করতে হবে। তা অনন্তকালও হতে পারে।
ইলিয়াস আলী গুম হওয়ার পর আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, ইলিয়াস আলীর গুম হওয়ার পর সারা দেশে আন্দোলন হয়েছে। ঐ আন্দোলন হঠাৎ করে কেন থেমে গেল ? আজ ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে দলের পক্ষ থেকে কোথাও কোন কর্মসূচি নেই। এই নিয়ে আমি কথা বলতে চাই না। যতদূর মনে হচ্ছে ইলিয়াস আলীর অনুসারীরা সিলেটের রাজনীতিতে টিকে থাকতে পারছে না। ছাত্রদলের সাধারণ সম্পাদক থাকাকালীন সময়ে বিরোধীতা করেছিল তারা কি ইলিয়াস আলী গুম হওয়ার পরও বিরোধীতা  অব্যহত করে নাই তা কি ভাবে বলবো।
বিএনপির এই নেতা বলেন, সরকার ইলিয়াস আলীকে চরম ভাবে ভয় পায় বলেই তাকে সরিয়ে দিয়েছে। ইসিয়াস আলীর জন্য সারা দেশ কাঁদে। আজ আমরা ইলিয়াস আলীকে স্মরণ করি না।  আমাদের এমন দূরদশা হতে পারে তখন আমাদেরকেও কেউ স্মরন করবে না।
তিনি বলেন, ইলিয়াস আলী পতাকা-পদের রাজনীতি করতেন না। এখন আমাদের রাজনীতিতে বুদ্ধিজীবি ও ডক্টরেট ধারীদের আর্বিভাব ঘটছে।  এক সময়ে রাজনীতিক বলে প্রজাতি চিল তা খুঁজতে হবে। আমরা পদে আছি পথে নাই। আমরা পথ খুঁজি না পদ খুঁজি।
আয়োজক সংগঠনের সভাপতি ও ছাত্রদলের সহ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. মোহন মিয়ার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন,  বিএনপি’র ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, চেয়ারপার্সনের উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হাসান জীবন, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট আবেদ রাজা,ডা. রফিক চৌধুরী, ইলিয়াস আলীর চাচা স্বশুর আহসান হাবিব কিশোর, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, ছাত্রদলের সভাপতি রাজিব আহসান, সিনিয়র সহ-সভাপতি এজমাল হোসেন পাইলট প্রমুখ।