ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি

প্রথমবারের মতো অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশন (ওআইসি) পরিচালিত গাজীপুরের ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি (আই.ইউ.টি)-তে দুইটি নতুন অনুষদ ও ¯œাতকে ছাত্রী ভর্তির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আইইউটি’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার জানানো হয়, বৃহস্পতিবার আইইউটির নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত ১৪তম সিন্ডিকেট সভায় ওই সিদ্ধান্ত নেয়া হয়। এই সভায় “প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ” এবং “বিজ্ঞান ও কারিগরি শিক্ষা অনুষদ” নামে দুটি অনুষদ চালুর সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও অন্যান্য স্নাতক প্রোগ্রামের পাশাপাশি “বাচেলর অফ সায়েন্স ইন সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং” ও “ব্যাচেলর অফ বিজনেস এডমিনিস্ট্রেশন ইন টেকনোলজি ম্যানেজমেন্ট” নামে দুটি প্রোগ্রাম চালুর সিদ্ধান্ত গৃহীত হয়। প্রথমবারের মতো আইইউটি’তে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে স্নাতক পর্যায়ে ও.আই.সির সকল সদস্য দেশ হতে ছাত্রী ভর্তি করা হবে। ¯œাতক পর্যায়ে ছাত্রী ভর্তির সিদ্ধান্ত এটাই প্রথম। সভায় ভিসি প্রফেসর ড. মুনায আহমেদ নূরসহ বিভিন্ন অনুষদের শিক্ষক ও সিন্ডিকেড সদস্যগণ উপস্থিত ছিলেন।

এরআগে ২০১২সাল থেকে এমএসসিতে প্রথম ছাত্রী ভর্তি শুরু হয়। এতে ওআইসিভ’ক্ত বিভিন্ন দেশের ছাত্রদের জন্য আবাসনের হল থাকলে কোন ছাত্রী হল নেই। ছাত্রী হল নির্মাণাধীন রয়েছে। ২০১৭সালের শেষ দিকে ওই হল নির্মাণ শেষ হবে বলে আশা কর্তৃপক্ষের। বর্তমানে আইইউটিতে ১৯ দেশের ১২শর মতো শিক্ষার্থী লেখাপড়া করছে।