Gazipur-(4)- 08 June 2016-Transport Minister Obaidul Kader-2

সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কালিয়াকৈরের চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ফোর লেনের কাজ চলমান থাকায় অবস্থায় ট্রাফিক ম্যানেজমেন্ট ঠিক রাখতে এবার বাড়তি ব্যবস্থা নেয়া হয়েছে। ঈদে জনগণের ঘরে ফেরাকে শান্তিপূর্ণ ও স্বস্তিদায়ক হয় সেজন্য সড়ক-মহাসড়কগুলো যানজট মুক্ত রাখতে আশুলিয়া, চন্দ্রা, গোড়াই, ডিইপিজেড এবং কোনাবাড়ীসহ ১৪টি পয়েন্টে এক হাজারের বেশী স্বেচ্ছাসেবক পুলিশের সঙ্গে কাজ করবে। পুলিশের সঙ্গে তারা ঈদের আগে ৫ দিন ৩ সিফটে ১৪টি পয়েন্টে কাজ করবে স্বেচ্ছা সেবকরা। আমরা আশা করছি, যানজট নিয়ন্ত্রণে স্বেচ্ছাসেবকদের ভূমিকা যাত্রীদের যানজটের দুর্ভোগ কমিয়ে স্বস্তি দিতে পারবে। এবারের ঈদে জনগণের ঘরে ফেরাকে স্বস্তিদায়ক করতে আগেভাগেই রাস্তায় নেমে ব্যাবস্থা নিচ্ছি। আমি আশা করি এবারের ঈদে যানজট নিয়ন্ত্রণে থাকবে।

মন্ত্রী বুধবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা হতে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত চলমান ফোর লেনের কাজ পরিদর্শনে এসে কালিয়াকৈরের চন্দ্রা ত্রিমোড়ে সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় মন্ত্রীর সঙ্গে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরও বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে কালিয়াকৈরের চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত ফোরলেনের কাজ চলমান থাকায় এ সড়কের যাত্রীরা এখন সাময়িক দূর্ভোগ পোহাচ্ছেন। দীর্ঘস্থায়ী স্বস্তির জন্য এ সাময়িক দুর্ভোগ মেনে নেয়ার জন্য সর্ব সাধারণকে আহবান জানাচ্ছি।