৭ দিনের রিমান্ডে নছর ও রবিন
পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু আক্তারের খ‍ুনের সঙ্গে জড়িত সন্দেহে আটক দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিন করে রিমাণ্ড মঞ্জুর করেছেন চট্টগ্রামের একটি আদালত। রোববার (১২ ‍জুন) চট্টগ্রাম মহানগ হাকিম হারুনুর রশিদ এ আদেশ দিয়েছেন। আটক দুজন হল, আবু নছর গুন্নু (৪৫) ও শাহ জামান রবিন (২২)।

রিমাণ্ড শুনানিতে অংশ নেয়া চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী বলেন, জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে ১০ দিন করে রিমাণ্ডে নেয়ার আবেদন জানিয়েছিল পুলিশ। শুনানি শেষে আদালত সাতদিন করে রিমাণ্ড মঞ্জুর করেছেন।

গত ৭ জুন হাটহাজারীর মূসাবিয়া দরবার শরীফ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবু নছর গুন্নুকে আটক করে নগর গোয়েন্দা পুলিশ। আটকের পর তাকে মিতু হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে রিমাণ্ডের আবেদন জানায় পুলিশ। ৯ জুন রিমাণ্ড শুনানিতে আদালত তাকে কোন সূত্রে গ্রেফতার করা হয়েছে সেটার প্রমাণ দাখিলের নির্দেশ দেন। গুন্নুকে আটকের পর মূসাবিয়া দরবারের পরিচালনা কমিটির একাংশ সংবাদ সম্মেলন করে দাবি করেছে, পুলিশ ৩০ লাখ টাকার বিনিময়ে তাকে মিত‍ু হত্যায় ফাঁসিয়েছে।

এদিকে রোববার রিমাণ্ড শুনানিতে আদালতে গুন্নুকে গ্রেফতারের বিষয়ে পুলিশ নথিপত্র দাখিল করে। এর আগে শনিবার রাতে মিতু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন করা হয়। শাহ জামমান রবিনকে ১১ জুন রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানার শীতলঝর্ণা আবাসিক এলাকা থেকে আটক করে পুলিশ। ত‍াকে মূল খুনি হিসেবে সন্দেহ করছে পুলিশ। গত ৫ জুন সকালে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় নগরীর ও আর নিজাম রোডে দুর্বৃত্তদের উপর্যুপরি ছুরিকাঘাত ও গুলিতে নিহত হন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম ‍মিতু। এ ঘটনায় বাবুল আক্তার নিজে বাদি হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেন।

Image : banglaMail