রাজধানীর গেন্ডারিয়ায় ৭ ডাকাত গ্রেফতার, ওসিসহ ৩ জন গুলিবিদ্ধগতকাল ১১ জুন রাত ০০.৪৫ টায় গেন্ডারিয়া থানা পুলিশ গোপন সংবাদ পান যে , গেন্ডারিয়া থানাধীন নামাপাড়া রেল লাইন বস্তি সংলগ্ন বায়তুল হাসান জামে মসজিদ এর পশ্চিম দক্ষিণ কোনে জাম গাছের নীচে ফাঁকা জায়গায় একদল ডাকাত, ডাকাতি করার উদ্দেশ্যে সমবেত হয়েছে। উক্ত সংবাদের ভিত্তিতে গেন্ডারিয়া থানা পুলিশ উক্ত স্থানে পৌঁছলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি বর্ষন করে। এ সময় কর্তব্যরত সকল পুলিশ সদস্যগণ নিজেদের জানমাল ও সরকারী সম্পদ রক্ষার্থে পাল্টা গুলি বর্ষন কর। এ সময় ওয়ারী থানার অফিসার ইনচার্জ ও তার দলকে লক্ষ্য করে ডাকাত দল আক্রমন করলে ওসি (ওয়ারী) গুলিবিদ্ধ হন এবং ডাকাতদের মধ্যে মিলন, স্বপন ও সজিব পায়ে গুলিবিদ্ধ হয়।

গোলাগুলির একপর্যায়ে অজ্ঞাতনামা কয়েকজন ডাকাত পালিয়ে যেতে সক্ষম হলেও দূর্ধর্ষ ডাকাত এবং অত্র অলাকার চিহ্নিত অপরাধী মিলন ১। মিলন ওরফে ভ্যান মিলন ওরফে সজীব (২৭) ২। স্বপন (২৫) ৩। সজীব ওরফে রাজু ওরফে কাজল (২২) ৪। মাসুদ ওরফে কালা মাসুদ (২২), ৫। মিন্টু (২১) ৬। রনি (২৩) ৭। সাগর (২১) নামীয় ডাকাতদেরকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের নিকট থেকে ১টি ০১ (এক) টি সক্রিয় ৭.৬৫ বোরের বিদেশী পিস্তল, ৭.৬৫ বোরের ০৩ রাউন্ড গুলি সহ ০১ (এক) টি ম্যাগজিন, ০১ (এক টি রামদা, ৩ টি বড় ছোরা, ১টি বড় চাপাতি, ১টি গ্রীল কাটার মেশিন, ফায়ারকৃত ১ রাউন্ড গুলির খালি খোসা, ৫টি মুখোশ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে তাদের বিরুদ্ধে গেন্ডারিয়া থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

উপ-পুলিশ কমিশনার (ওয়ারী বিভাগ), অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ওয়ারী বিভাগ) এবং সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ওয়ারী জোন) গণের তত্বাবধানে জনাব কাজী মিজানুর রহমান, অফিসার ইনচার্জ, গেন্ডারিয়া থানা, ডিএমপি, ঢাকা এর নেতৃত্বে ইন্সপেক্টর (অপারেশন) খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন পিপিএম’কে উক্ত অভিযানটি পরিচালনা করেন।