Gazipur-(2)- 25 August 2016-Brith Day Anniversary Of Shree Krishno-2

গাজীপুরে বৃহস্পতিবার বর্ণাঢ্য আয়োজনে হিন্দু ধর্মাবলম্বীদের শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে শোভাযাত্রা, গীতাযজ্ঞ, পূজাঅর্চনা, তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন ও তারকব্রহ্ম নামযজ্ঞ অনুষ্ঠিত হয়। মন্দির ছাড়াও ঘরে ঘরে ভক্তরা উপবাস থেকে জন্মাষ্টমীতে ভগবান শ্রীকৃষ্ণের আরাধনা ও পূজা করেন। শ্রী-কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে গাজীপুর জেলা ও মহানগর পূজা উদযাপন কমিটির যৌথ উদ্যোগে জেলা শহর জয়দেবপুরের ইন্দ্রেশ্বর শিব মন্দির হতে বৃহস্পতিবার দুপুরে একটি বিশাল র‌্যালী বের হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক ও এলাকা প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। এর আগে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে গাজীপুর আইনজীবি সমিতের সাবেক সভাপতি আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, গাজীপুর জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি মনীন্দ্র চন্দ্র মন্ডল, গাজীপুর মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি মানিক চন্দ্র দে, সহ-সভাপতি নারায়ন কুমার দাস ও সাধারণ সম্পাদক অরুণ চন্দ্র সাহা, শান্তি গোপাল সাহা, সুভাষ সাহা, শ্যামল সাহা, রুহি দাস সাহা ও মানিক দাস সহ প্রমূখ বক্তব্য রাখেন।

এছাড়াও শ্রীকৃষ্ণের শুভ জন্মাদিন উপলক্ষে কালীগঞ্জ, কাপাসিয়া ও কালিয়াকৈর উপজেলাসহ জেলার বিভিন্ন এলাকায় সামাজিক সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করে।

উল্লেখ্য, হিন্দু ধর্মাবলম্বীদের শুভ জন্মাষ্টমী হচ্ছে ভগবান শ্রীকৃষ্ণের পবিত্র জন্মতিথি। সনাতন ধর্মাবলম্বী ভক্তরা বিশ্বাস করেন, পৃথিবী থেকে দুরাচারী দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ এই দিনে স্বর্গ থেকে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। ভগবান শ্রীকৃষ্ণের এই আবির্ভাব তিথিকে ভক্তরা শুভ জন্মাষ্টমী হিসেবে উদযাপন করে থাকেন।

মোস্তাফিজুর রহমান টিটু, স্টাফ রিপোর্টার, গাজীপুর।