বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ

হৃদরোগের উন্নত চিকিৎসার জন্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আসম হান্নান শাহকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হচ্ছে। রোববার রাত ১২টায় হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে এয়ার অ্যাম্বুলেন্স করে নিয়ে যাওয়া হবে বলে তার বড় ছেলে শাহ রেজাউল হান্নান জানিয়েছেন।বলেন, বাবাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার জন্য সব প্রস্তুতি শেষ হয়েছে। রাত ১০টায় সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্স ঢাকায় এসে পৌঁছাবে বলে আমরা আশা করছি। এরপর আনুষ্ঠানিক প্রক্রিয়া শেষ করে ১২টায় রওনা হতে পারবো ইনশাল্লাহ।আসম হান্নান শাহকে সিঙ্গাপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হবে।পরিবারের পক্ষ থেকে তার বাবার আশু আরোগ্য কামনা করে বিএনপিসহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

মঙ্গলবার ডিওিএইচএসএর বাসায় হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে সেনাবাহিনীর সাবেক এই ঊর্ধ্বতনকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।চিকিৎসকরা পরিবারের সদস্যদের জানিয়েছেন, তার হৃদযন্ত্র ভালোভাবে কাজ করছে না। সেজন্য দ্রুত উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া প্রয়োজন।

২০০৭ সালের জানুয়ারিতে সেনাসমর্থিত সরকারের আমলে বিএনপির হাল ধরা একমাত্র নেতা হান্নান শাহ সিএমএইচে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। কারণ তিনি স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন না।পরিবারের সদস্যরা জানান, আসম হান্নান শাহের সঙ্গে এয়ার অ্যাম্বুলেন্সে তার ছোট ছেলে শাহ রিয়াজুল হান্নান এবং মেয়ে শারমিন হান্নান সুমিও যাবেন।