%e0%a6%96%e0%a6%be%e0%a6%a6%e0%a6%bf%e0%a6%9c%e0%a6%beছাত্রলীগ নেতার হামলায় আহত খাদিজা বেগম নার্গিসের হাতে অস্ত্রোপচারের সম্ভাবনার কথা জানিয়েছেন স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের পরামর্শক মির্জা নাজিম উদ্দিন।শনিবার তিনি বলেন, “আগামী সোমবার খাদিজার হাতে অস্ত্রোপচার করার পরিকল্পপনা করা হচ্ছে।” অস্ত্রোপচারের গুরুত্ব সম্পর্কে তিনি বলেন, “আঘাত ঠেকানোর সময় খাদিজার হাতের ‘মাসল চেইন’ কেটে গেছে, অস্ত্রোপচার করতেই হবে।”

গত ৩ অক্টোবর এমসি কলেজ কেন্দ্রে স্নাতক পরীক্ষা শেষে বের হয়ে হামলার শিকার হন সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপায় খাদিজাকে, যাতে খুলি ভেদ করে তার মস্তিষ্কও জখম হয়। হামলার পর ঢাকায় এনে স্কয়ার হাসপাতালে ৪ অক্টোবর বিকালে খাদিজার অস্ত্রোপচার হয়। তখন থেকে লাইফ সাপোর্টে ছিলেন খাদিজা। ধীরে ধীরে অবস্থার উন্নতি হওয়ায় গত বৃহস্পতিবার তার লাইফ সাপোর্ট খোলা হয়। তবে হাতে অস্ত্রোপচারের জন‌্য আবারও তাকে লাইফ সাপোর্ট দিতে হবে ভেবে উদ্বিগ্ন হয়ে পড়েছেন স্বজনরা।

তবে খাদিজা পুরো ফিট হলেই কেবল অস্ত্রোপচার করা হবে, চিকিৎসকরা এমন নিশ্চয়তা দিয়েছেন বলে জানান বাসেত।তিনি বলেন, “আজ সকালে দেখতে গিয়েছিলাম ওকে, ডাক দিলে চোখ মেলে তাকাচ্ছে, কিন্তু কাউকে চিনতে পারছেনা।” চিকিৎসক নাজিম বলেন, “এই অস্ত্রোপচারে ঝুঁকি নেই। তবে অস্ত্রোপচার ‘সফল হবেই’ এর নিশ্চয়তা কখনই দেওয়া যায় না।” “ও চিকিৎসায় ভাল সাড়া দিচ্ছে, তবে অবস্থার উন্নতি হবে ধীরে ধীরে,” খাদিজার বর্তমান অবস্থা সম্পর্কে এমন আশার কথাই শোনান তিনি।