রাজশাহীতে ডিবি পুলিশ পরিচয়ে এক ব্যবসায়ীকে তুলে নিয়ে ২০ লাখ টাকা ছিনতাই করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনার শিকার ব্যবসায়ীর নাম রুহুল আমিন নয়ন (৩২)। তার বাড়ি জেলার গোদাগাড়ী উপজেলার মাটিকাটা কাঁঠালিয়া গ্রামে।তিনি মাটিকাটা ইউপির ১নম্বর ওয়ার্ড সদস্য এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি। রোববার রাতের এই ঘটনায় সোমবার রাতে বাদী হয়ে নগরীর রাজপাড়া থানায় মামলা করেছেন ওই ব্যবসায়ী।

অভিযোগ সূত্রে জানা গেছে, রুহুল আমিন নয়ন রাজশাহী সিটি হাটে গরু-মহিষ কেনা-বেচা ব্যবসা করেন। রোববার রাতে তিনি হাট শেষে গরু বিক্রির ২০ লাখ টাকাসহ ছেলেকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলযোগে নিজ বাড়িতে ফিরছিলেন।পথে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার ডাবতলা এলাকায় সাদা পোশাকে পাঁচ ব্যক্তি তাদের মোটরসাইকেলের গতিরোধ করে। এরপর তারা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে প্রথমেই ছেলে নবীন ইসলামকে একটি মাইক্রোবাসে তুলে নেয়। পরে নয়নের হাতে হাতকড়া পরিয়ে তাকেও গাড়িতে তুলে নেয়। গাড়িতে তোলার পর তাদের চোখ-মুখ বেঁধে দেয়া হয়। এরপর নয়নের কাছে থাকা একটি স্কুলব্যাগ জোর করে কেড়ে নেয় তারা। ওই ব্যাগে গরু বিক্রির ২০ লাখ টাকা ছিল।ঘটনার সময় নয়নের মোটরসাইকেলটি ঘটনাস্থল সড়কের উপরেই পড়ে থাকে। পরে রাজপাড়া থানা পুলিশ খবর পেয়ে মোটরসাইকেলটি উদ্ধার করেন।

রুহুল আমিন নয়ন অভিযোগে আরও বলেন, ওই ব্যাগে তার গরু কেনা-বেচার ২০ লাখ টাকা ছিল। দুর্বৃত্তরা মাইক্রোবাসে করে তাদের নিয়ে যায়। রাত সাড়ে ১০টার দিকে নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া হাইওয়ে এলাকায় একটি ফাঁকা জায়গায় গাড়ি থামিয়ে তাদের নামিয়ে দেয়া হয়। এরপর স্থানীয়দের সহায়তায় তিনি রাজশাহী ফেরেন। সোমবার রাতে রাজপাড়া থানায় একটি লিখিত অভিযোগ দেন। তবে তিনি কাউকেই চিনতে পারেননি বলে জানান।নয়ন জানায়, ছিনতাইকারীদের কাছে অস্ত্র ও হাতকড়া ছিল যা পুলিশের কাছে থাকে।তিনি বলেন, তার ধারণা, ডিবি পুলিশই তার টাকা ছিনতাই করেছে। তিনি ছিনতাইকারীদের দেখলে চিনতে পারবেন।রাজপাড়া থানার পুলিশ পরিদর্শক তদন্ত গোলাম মোস্তফা জানান, অভিযোগের তদন্ত চলছে। দুর্বৃত্তরা কারা ছিল, তা উৎঘাটনের চেষ্টা চলছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও বিষয়টি সম্পর্কে নজরদারি করছেন। অভিযোগটি মামলা আকারে রেকর্ড হয়েছে।এদিকে পুলিশ পরিচয়ে রাজশাহীতে এর আগেও টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।