আজ (২৬ জানুয়ারি-২০১৭, বৃহস্পতিবার, সকাল ১০টায়) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত সাংস্কৃতিক সপ্তাহ ২০১৬-এর পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপনে বক্তব্য প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সপ্তাহ উদযাপন কমিটি ২০১৬-এর আহ্বায়ক ও বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিক্যুলার বায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লাইসা আহমদ লিসা।

এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এফ এম শরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম প্রমুখ বক্তব্য প্রদান করেন।

এসময় বিভিন্ন অনুষদের ডিন, চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহাঃ আলপ্তগীন, নাট্যকলা বিভাগের চেয়ারম্যান ড. মোঃ আব্দুল হালিম প্রমানিক (সম্রাট) , সংগীত বিভাগের চেয়ারম্যান অণিমা রায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সপ্তাহ উদযাপন কমিটি ২০১৬-এর সদস্য-সচিব ও একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহকারী অধ্যাপক কাজী মোঃ নাসির উদ্দিন, নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক কামালউদ্দিন কবির, নাট্যকলা বিভাগের প্রভাষক শামস্ শাহরিয়ার কবিসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর ও উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। উল্লেখ্য, ২৪ জানুয়ারি রবীন্দ্রসংগীত, লোকসংগীত ও দেশাত্ববোধক গানের প্রতিযোগিতা এবং ২৫ জানুয়ারি উচ্চাঙ্গসংগীত, নজরুলসংগীত, আবৃত্তি ও উপস্থিত বক্তৃতা বিষয়ে প্রতিযোগিতা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তন ও ভাষাশহীদ রফিক ভবনে অনুষ্ঠিত হয়।

কাওছার, জবি ।