শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, পায়রা বন্দর হবে দক্ষিণ পূর্ব-এশিয়ার শ্রেষ্ঠ বন্দর এবং এ বন্দরকে ঘিরে আমাদের দেশে নতুন নতুন শিল্প কলকারখানা গড়ে উঠবে। এতে বিনিয়োগ বাড়বে উল্লেখ করে তিনি বলেন, পায়রা বন্দর স্থাপিত হলে এ অঞ্চলের প্রত্যেকটি ঘরে ঘরে বেকার সন্তানরা চাকরি পাবে। দেশে বেকার সমস্যা লাঘব হবে উল্লেখ করে শিল্পমন্ত্রী আরো বলেন, দেশকে এগিয়ে নিতে হলে শেখা হাসিনা সরকারের কোন বিকল্প নেই।

আমির হোসেন আমু শুক্রবার দুপুরে জেলার নলছিটির মোল্লারহাট ইউনিয়ন পরিষদ মাঠে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সদস্যদের সাথে মতবিনিময় ও ভিজিডি উপকার ভোগীদের কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।মোল্লারহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন হাওলাদারের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. ইউনুস লস্কর এবং পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী।উন্নয়ন দেখে বিদেশীরাও আজ বাংলাদেশের প্রশংসা করছে উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, অন্যান্য দেশে আমরা যখন সেমিনারে অংশ গ্রহণ করি, তখন তারা আমাদের কাছে জানতে চায়, কিভাবে একটি দেশকে এত তাড়াতাড়ি উন্নয়নের দোরগোড়ায় নেয়া হয়েছে।তিনি বলেন, বর্তমানে বিদেশীরাও আমাদের দেশের উন্নয়নের প্রশংসা করছে, এটা আমাদের অর্জন।

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দাবি করে শিল্পমন্ত্রী বলেন, এখন আর দেশের কোথাও কোন অভাব অনটনের খবর পাওয়া যায়না। আমাদের সরকার ক্ষমতা গ্রহনের পর দেশে খাদ্যের মজুদ বেড়েছে। দেশের উত্তরাঞ্চলে এখন আর মঙ্গা দেখা দেয়না। আমরা সব শ্রেণির মানুষের মুখে হাঁসি ফোটানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাচ্ছি।