এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার দায় স্বীকার করেছেন গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খাঁনের ব্যক্তিগত সহকারী (পিএস) শামছুজ্জোহা সরকার।তিনি আদালতে ১৬৪ ধারার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে হত্যার সঙ্গে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন।

রোববার বিকেল সোয়া ৪টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) রবিউল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।তিনি জানান, চাঞ্চল্যকর এ হত্যাকান্ডে আব্দুল কাদের খাঁনের ব্যক্তিগত সহকারী (পিএস) শামছুজ্জোহা সরকার ১৬৪ ধারার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানিয়েছেন, এ হত্যাকা-টি সফল করতে তিনি প্রত্যক্ষ এবং পরোক্তভাবে জড়িত ছিলেন।

এর আগে, রোববার ভোরে ছামছুজ্জোহা সরকারকে সাদুল্যাপুর উপজেলার নলডাঙ্গা বাজার থেকে আটক করা হয়। এরপর বিকেল ৩টায় তাকে ১৬৪ ধারার জবানবন্দি দেওয়ার জন্য আদালতে হাজির করা হয়।আটক শামছুজ্জোহা সুন্দরগঞ্জ উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের কিশামত হলদিয়া গ্রামের আবদুল জোব্বারের ছেলে। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী সাবেক এমপি আব্দুল কাদের খাঁনের ব্যক্তিগত সহকারী (পিএস) ছিলেন শামছুজ্জোহা।৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ (মাস্টারপাড়া) এলাকায় নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন এমপি মঞ্জুরুল ইসলাম লিটন।