পাবনার বেড়া উপজেলার নাকালিয়া বাজারে ৭টি দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা বাজার পাহাড়াদারসহ বেশকিছু মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে ও হাত পা বেধে রেখে দোকানগুলো থেকে স্বর্ণ, রুপাসহ প্রায় দশ লক্ষাধিক টাকার মালামাল লুটে গেছে। রোববার (৫ মার্চ) দিবাগত রাত সাড়ে ১১টার এই ডাকাতির ঘটনা ঘটেছে। বেড়া মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বেড়া মডেল থানা ও স্থানীয় ব্যবসায়ি সুত্রে রোববার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে একদল সশস্ত্র ডাকাত স্পীড বোট নিয়ে নাকালিয়া বাজারে যায়। তারা স্পীড বোটের জ্বালানী তেল কেনার কথা বলে বাজারের ভিতরে ঢুকে বাজার পাহাড়াদার আব্দুল লতিফকে অস্ত্রের মুখে জিম্মি করে। একই ভাবে আরো তিনজন পাহাড়াদার নজর আলী, ইসলাম হোসেন, কোরবান আলীসহ বাড়ি ফেরা এলাকাবাসি ও দোকান মালিকদেরকে জিম্মি করে। পরে ডাকাতদল সুমন জুয়েলার্স, মা জুয়েলার্স, মাতৃ জুয়েলার্স নামের তিনটি স্বর্নের দোকান ও রনজিত কুন্ডু, মজনু মিয়া, সিদ্দিক হোসেন, শাহা প্রমানিকের মুদি-মনোহারি দোকান ঘরের তালা ভেঙ্গে দোকানে থাকা স্বর্ণ, রুপা, নগদ টাকা ও অন্যান্য মালামাল লুটে নিয়ে পালিয়ে যায়। এ ব্যাপারে বাজার পাহাড়াদার আব্দুল লতিফ জানান, রাত সাড়ে ১১টায় নদী পথে একদল ডাকাত স্পীড বোট ও স্যালো ইঞ্জিল চালিত নৌকা নিয়ে বাজারের ঘাটে আসে। তারা তেল কিনবে বলে নিচে নেমে আব্দুল লতিফকে অস্ত্রের মুখে জিম্মি করে দোকানের তালা ভেঙ্গে ফেলে। এ ভাবে প্রায় দুই থেকে আড়াই ঘন্টা একই কায়দায় ডাকাতি সংঘটিত করে। রাত ২টার দিকে টহল পুলিশের গাড়ীর উপস্থিতি টের পেয়ে তারা দ্রুত পালিয়ে যায়।

বেড়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোতালেব হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

কামাল সিদ্দিকী, পাবনা প্রতিনিধি