ভবিষ্যতে আর কোনো ছেলে-মেয়ে যেনো জঙ্গিবাদের পথে না জড়াতে পারে সেজন্য সন্তানদের ওপর পিতা-মাতার আরো বেশি করে নজরদারি বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার বিকেলে লক্ষ্মীপুরে আয়োজিত এক জনসভায় তিনি একথা বলেন।

এসময় তিনি বলেন, ‘ছেলেমেয়েরা জঙ্গিবাদের পথে যাবে কেন? প্রতিটি এলাকার সবার কাছে আমার আহ্বান, আমাদের ছেলেমেয়েরা যেন জঙ্গিবাদের পথে না যায়, সেদিকে আপনাদের বিশেষভাবে সজাগ ও সচেতন দৃষ্টি থাকতে হবে।’

শিক্ষার্থীরা ঠিক মতো ক্লাসে আসছে কী না, তা নজরদারিতে রাখার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন: জঙ্গিবাদ নিয়ন্ত্রণে কর্মসূচি আপনাদেরই ঠিক করতে হবে। দেখবেন ছেলেমেয়েরা ঠিকভাবে ক্লাসে আসছে কী না। দীর্ঘদিন না আসলে খোঁজ নিবেন।

প্রধানমন্ত্রী বলেন: দ্রুতই লক্ষ্মীপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় করে দেয়া হবে। প্রতিটি জেলা ও উপজেলায় মসজিদ ও ইসলামিক কালচারাল সেন্টার গড়ে দেয়া হবে। সেসব ইসলামিক কালচারাল সেন্টারে সঠিক ইসলামিক সংস্কৃতির চর্চা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

২৫ শে মার্চকে গণহত্যা দিবস হিসেবে ব্যবহার করার বিষয়ে তিনি বলেন, ২৫ মার্চ গণহত্যা দিবস। এটা আমরা সংসদে পাস করেছি। এদিন পাকিস্তানিরা বাংলাদেশে যে হত্যা, খুন ও ধর্ষণের ঘটনা ঘটায় তার প্রতিবাদস্বরূপ এই দিনটি করা হয়েছে।

লক্ষ্মীপুরবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আমার কাছে আপনাদের কিছু চাইতে হবে না। আমি আসার সময় আপনাদের জন্য উপহার নিয়ে এসেছি। আমি বঙ্গবন্ধুর কন্যা, আমি জানি দেশের মানুষের কি দরকার। দেশের কোণা কোণা আমার চেনা। আওয়ামী লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে। বিএনপি ক্ষমতায় আসে জনগণের সম্পদ নিয়ে ছিনিমিনি খেলতে। এতিম খানার জন্য টাকা আসলেও সেই টাকা তারা চুরি করে নিয়ে যায়। এতই লোভি তারা।