বাংলাদেশ সেনাবাহিনী থেকে বিভিন্ন ট্রেডের দক্ষ জনশক্তি কুয়েত সশস্ত্র বাহিনীতে নিয়োগের সম্ভাব্যতা যাচাই করতে বুধবার কুয়েত সশ্রস্ত্র বাহিনীর একটি প্রতিনিধি দল বাংলাদেশ সেনাবাহনী কর্তৃক পরিচালিত ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট (টিটিটিআই) পরিদর্শন করেছেন। কুয়েত সশস্ত্র বাহিনীর কর্ণেল সালাহ সউদ আল আজমীর নেতৃত্বে দু’সদস্যের প্রতিনিধি দলটি গাজীপুরের শিমুলতলীস্থিত টিটিটিআই’তে পৌছলে প্রতিষ্ঠানের প্রিন্সিপাল লেঃ কর্ণেল (অবঃ) আছয়াদুর রহমান খান তাদেরকে স্বাগত জানান। পরে কনফারেন্স হলে প্রতিনিধি দলকে টিটিটিআই-এর কর্মকান্ডের উপর একটি ব্রিফিং করা হয়। প্রতিনিধি দলটি বাংলাদেশের প্রতিষ্ঠানটির প্রশিক্ষন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। এসময় প্রতিষ্ঠানের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, প্রশিক্ষকবৃন্দ এবং বিভিন্ন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট (টিটিটিআই) এর অধ্যক্ষ লেঃ কর্ণেল (অবঃ) আছয়াদুর রহমান খান জানান, কুয়েত সশস্ত্র বাহিনীতে আমাদের প্রতিষ্ঠান থেকে বিভিন্ন ট্রেডের দক্ষ জনশক্তি কুয়েত সেনাবাহিনীতে চাকুরীর জন্য নির্বাচন ও সম্ভাব্যতা যাচাই করছেন। এটা সম্ভব হলে বাংলাদেশ সেনাবাহিনী তথা দেশ থেকে কুয়েতে দক্ষ জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচিত হবে। এজন্য আমরা সর্বাতœক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি ।

উল্লেখ্য, বিগত কয়েক বছর যাবত স্কিল্ড টেকনিক্যাল ম্যানপাওয়ার ইন কুয়েত (এসটিএমকে) এর আওতায় বাংলাদেশ সেনাবাহিনীর সামরিক ও বেসামরিক কয়েক হাজার সদস্য কুয়েত সশস্ত্র বাহিনীতে চাকুরী করছেন।

প্রতিনিধি দলটি বাংলাদেশে ৫দিন অবস্থান করবেন এবং বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন স্থাপনা পরিদর্শন করবেন। এসময় তারা দুই দেশের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নের নতুন সম্ভাব্যতা যাচাই করবেন। প্রতিনিধি দলটি টিটিটিআই পরিদর্শনের আগে গাজীপুরস্থ বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরী (বিএমটিএফ) পরিদর্শন করেন। বাংলাদেশ সফরের অংশ হিসেবে তারা টিটিটিআই পরিদর্শণ করেন।