গাজীপুরের কালিয়াকৈরে শুক্রবার ঝুটের ৪টি গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। কালিয়াকৈর ও সাভার ডিইপিজেড ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুন নিভাতে গিয়ে ফায়ার সার্ভিসের গাড়ী এবং উৎসুকদের ভীড়ের কারনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে কয়েক কিলোমিটার পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অপূর্ব বল ও পুলিশ জানায়, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পল্লীবিদ্যুৎ জোড়াপাম্প এলাকায় আলমগীর হোসেনের ঝুটের একটি গুদামে প্রথমে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। আগুন মুহুর্তেই পাশর্^বর্তী মনির, আলতাফ ও হারিজের গুদামে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে। স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হয়। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ারসার্ভিস এর দুটি ইউনিট ও পরে সাভার ইপিজেড ফায়ার সার্ভিসের আরও দুটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় সোয়া এক ঘন্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে মালামালসহ ওই ৪টি গুদাম পুড়ে যায় ও ক্ষতিগ্রস্থ হয়। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এদিকে আগুন নেভানোর কাজে অংশ নেয়া ফায়ার সার্ভিসের কর্মী ও তাদের গাড়ি এবং উৎসুক লোকজনের কারনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা –জয়দেবপুর অংশে যানবাহন চলাচল বন্ধ থাকায় ওই মহাসড়কে কয়েক কিলোমিটার ব্যাপী দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে ওই সড়কে চলাচলকারী যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়।