দেশের ২৪ জেলায় নতুন ডিসি (জেলা প্রশাসক) নিয়োগ দিয়েছে সরকার। জেলাগুলো হচ্ছে যশোর, খুলনা, চট্টগ্রাম, নীলফামারী, টাঙ্গাইল, নোয়াখালী, মানিকগঞ্জ, রাজশাহী, ফেনী, সুনামগঞ্জ, গাজীপুর, পটুয়াখালী, রাজবাড়ী, চুয়াডাঙ্গা, জয়পুরহাট, ঝিনাইদহ, মাদারীপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লক্ষ্মীপুর, নড়াইল, মাগুড়া, বগুড়া ও ঝালকাঠি। এর মধ্যে ১৮ জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছে এবং ৬ জেলার ডিসির কর্মস্থল বদল করা হয়েছে। নিয়োগপ্রাপ্ত জেলা প্রশাসকরা নিজ-নিজ জেলার জেলা ম্যাজিস্ট্রেট পদেও দায়িত্ব পালন করবেন। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ অধিশাখার উপসচিব মোহম্মদ কামরুজ্জামান স্বাক্ষরিত প্রঙ্জাপণে বলা হয়েছে, জনস্বার্থে এ আদেশ শিগগিরই কার্যকর হবে।

যে ৬ জেলার ডিসির কর্মস্থল পরিবর্তন করা হয়েছে সে জেলাগুলো হচ্ছে, বগুড়ার জেলা প্রশাসক মো. আশরাফউদ্দিনকে যশোর, ফেনীর জেলা প্রশাসক মো. আমিন উল আহসানকে খুলনা, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীকে চট্টগ্রাম, কুড়িগ্রামের জেলা প্রশাসক মো. নুরুল আমিনকে টাঙ্গাইল, ঝিনাইদহর জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদারকে নোয়াখালী ও নড়াইলের জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফকে রাজশাহীর জেলা প্রশাসক পদে বদলি করা হয়েছে।