এ কে এম শহীদুল হক কবি, প্রাবন্ধিক ও রাজনৈতিক ভাষ্যকার ফরহাদ মজহার অপহৃত হয়েছেন এখনো পর্যন্ত এমন তথ্য পাওয়া যায়নি বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। বিস্তারিত তদন্ত করে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।শনিবার রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের মাদকবিরোধী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইজিপি। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

সোমবার ভোরে শ্যামলীর বাসা থেকে বের হয়ে যান ফরহাদ মজহার। এরপর থেকে তাঁর কোনো খোঁজ পাওয়া যায়নি। পুলিশের কাছে জবানবন্দিতে ফরহাদ মজহার বলেন, তিনি শ্যামলীর বাসা থেকে ওষুধ কিনতে বের হয়ে অপহরণকারীদের কবলে পড়েন। অপহরণকারীরা তাঁকে মারধর করেন। খুলনায় মাইক্রোবাস থেকে নামিয়ে দেওয়ার আগ পর্যন্ত তাঁর চোখ বাঁধাই ছিল। উদ্ধারের সময় সঙ্গে পাওয়া ব্যাগটিও তিনি বাসা থেকে নিয়ে বের হয়েছিলেন।খুলনা থেকে ঢাকায় আসার পর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে ফরহাদ মজহারকে প্রায় দুই ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়।

ফরহাদ মজহার পুলিশ ও আদালতের কাছে জবানবন্দি দিলেও এ ঘটনা নিয়ে এখনো গণমাধ্যমের সামনে কোনো কথা বলেননি। তিনি বারডেম হাসপাতালে চিকিৎসাধীন। হাসপাতালে তাঁর কক্ষে স্বজন ও বন্ধুদের যেতে বাধা দেওয়া হচ্ছে। বিভিন্ন সংস্থার সাদাপোশাকের লোকজন সেখানে পাহারা বসিয়েছেন।পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক বলেছেন, এখন পর্যন্ত তদন্তে যে তথ্য-উপাত্ত পাওয়া গেছে, তাতে ধারণা করা হচেছ, এটা কোনো অপহরণের ঘটনা না।ফরহাদ মজহারের অন্তর্ধান এবং ১৮ ঘণ্টা পর নাটকীয়ভাবে উদ্ধারের পর আলোচনার মধ্যে শনিবার ঢাকার কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেন তিনি।গত ৩ জুলাই যশোরের ঢাকাগামী একটি বাস থেকে উদ্ধারের পর পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহম্মেদ বলেছিলেন, ফরহাদ মজহার অন্য সবার মতোই ভ্রমণ করছিলেন। তাকে অপহরণ করা হয়েছে বলে মনে হয়নি।এই বক্তব্যের ব্যাপক সমালোচনা করেন ফরহাদ মজহারের অনুসারীরা।ফরিদা আখতার সেদিন সকালেই পুলিশে অভিযোগ করেছিলেন, তার স্বামী ফরহাদ মজহারকে অপহরণ করা হয়েছে বলে তিনি তাকে টেলিফোনে জানিয়েছিলেন এবং মুক্তিপণের কথাও বলেছিলেন তিনি।উদ্ধারের পর ফরহাদ মজহার ঢাকার আদালতে জবানবন্দি দিয়ে এখন হাসপাতালে চিকিৎসাধীন। তার স্ত্রীর করা মামলাটির তদন্ত করছে গোয়েন্দা পুলিশ।ধারণার কথা বললেও ফরহাদ মজহারের বিষয়ে এখনি উপসংহার টানতে চান না পুলিশ প্রধান শহীদুল। তিনি বলেন, চূড়ান্ত সিদ্ধান্তে আসতে আরও কিছু সাক্ষ্য-প্রমাণ দরকার। সে সময়টুকু দিতে হবে। আগামী দুই-তিন দিনের মধ্যে চূড়ান্ত ঘটনা বলতে পারব।