গাজীপুরের শ্রীপুরে চাঁদার দাবীতে মারধর ও লক্ষাধিক টাকা লুটের মামলায় জাতীয় পার্টির নেতা সাবেক এক ইউপি চেয়ারম্যানকে শনিবার গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার এক সহযোগীকেও গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- শ্রীপুরের বরমী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রাজ্জাক বেপারী (৫২)। তিনি শ্রীপুরের বরমী ইউনিয়নের মৃত আক্কাস আলী বেপারীর ছেলে। এছাড়াও অপর গ্রেফতারকৃত নজরুল ইসলাম (২৯) একই এলাকার মৃত আব্দুল মজিদের ছেলে।

মামলার বাদী ঠিকাদারী প্রতিষ্ঠান কিংডম বিল্ডার্স লিমিটেডের সাইট ইঞ্জিনিয়ার রাজিব দাস জানান, আরটিআইপি-২ প্রকল্পের অধীনে গাজীপুরে শ্রীপুরের রেলগেইট হতে বরমী বাজার পর্যন্ত ৫কিলোমিটার বিসি সড়কের কাজ করছে কিংডম বিল্ডার্স নামের ঠিকাদারী প্রতিষ্ঠাণ। এলজিইডি এ কাজের বাস্তবায়ন করছে। গত কয়েকদিন ধরে স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান রাজ্জাক বেপারী ১০ লাখ টাকা চাঁদার দাবীতে ওই প্রতিষ্ঠাণের কর্মকর্তা কর্মচারীদের হুমকি দিয়ে আসছিল। চাঁদা না দেওয়ায় শুক্রবার সন্ধ্যায় রাজ্জাক বেপারী ও তার সহযোগীরা রড ও লাঠিসোটা নিয়ে শিমুলতলী এলাকায় ওই প্রতিষ্ঠাণের সাইট অফিসে হামলা চালিয়ে কয়েক কর্মচারী ও শ্রমিককে মারধর করে। এসময় তারা এক লাখ ৩০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। হামলাকারীদের মারধরে ৩জন আহত হয়। এঘটনায় রাজিব দাস বাদী হয়ে রাজ্জাক বেপারীসহ ৮ জনের বিরুদ্ধে শ্রীপুর মডেল থানায় মামলা দায়ের করেন।

শ্রীপুর মডেল থানার এসআই আবুল হাসান বলেন, চাঁদার দাবীতে মারধর করে আহত করা ও এক লাখ ৩০ হাজার টাকা লুটের মামলায় বরমী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও তার এক সহযোগীকে শনিবার তাদের বাড়ী থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে চাঁদাবাজী, নারী নির্যাতনসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

স্থানীয় ব্যবসায়ী ইব্রাহিম মিয়াসহ গ্রেফতারকৃতদের স্বজনরা জানান, দীর্ঘদিন ধরে বড় বড় গর্ত ও কাদা হওয়ায় শ্রীপুরÑবরমী সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে স্থানীয়রা দূর্ভোগ পোহাচ্ছে। গত কয়েকদিন আগে ওই সড়কটির উন্নয়ন কাজ শুরু করে কিংডম বিল্ডার্স নামের ঠিকাদারী প্রতিষ্ঠাণ। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠানটি কার্যাদেশের শর্ত ভঙ্গ করে স্বল্প সংখ্যক শ্রমিক নিয়ে ধীরগতিতে নি¤œ মানের কাজ করছে এ অভিযোগ নিয়ে জাতীয়পার্টির নেতা সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বেপারী লোকজন নিয়ে সাইট অফিসে যায়। সেখানে গিয়ে তারা ঠিকাদারের ইঞ্জিনিয়ারসহ ও শ্রমিকদের গালাগাল ও কয়েকজনকে মারধর করেন।