ঢাকার কাকরাইলের সেন্ট মেরিস ক্যাথিড্রালের ফাদার শিশির গ্যাগারিওকে মুক্তিপণের দাবীতে অপহরণের অভিযোগে গ্রেফতারকৃত গাজীপুরের টঙ্গী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক সামছ কবির ওরফে সৌরভকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক আব্দুল হাই রবিবার এ আদেশ দিয়েছেন। এদিকে এ ঘটনায় জড়িত অপর কাউকে রবিবার পর্যন্ত আটক বা গ্রেফতার করতে পারেনি পুলিশ।

গাজীপুর আদালতের ইন্সপেক্টর মোঃ রবিউল ইসলাম জানান, ঢাকার কাকরাইলের সেন্ট মেরিস ক্যাথিড্রালের ফাদার শিশির গ্যাগারিওকে মুক্তিপণের দাবীতে অপহরণের অভিযোগে গ্রেফতারকৃত গাজীপুরের টঙ্গী সরকারি কলেজের শিক্ষার্থী সামছ কবির ওরফে সৌরভকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড চেয়ে রবিবার গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হয়। শুনানী শেষে আদালত তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

তিনি আরো জানান, গ্রেফতারকৃত সৌরভকে জিজ্ঞাসাবাদের জন্য গত ৩ অক্টোবর ৫ দিনের রিমান্ড চেয়ে গাজীপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হয়। ওইদিন শুনানী শেষে আদালতের বিচারক মোহাম্মদ আস সামছ জগলুল হোসেন রবিবার রিমান্ড শুনানীর দিন ধার্য করে গ্রেফতারকৃতকে জেল হাজতে প্রেরণ করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা টঙ্গী মডেল থানা ইন্সপেক্টর (তদন্ত) মোঃ হাসানুজ্জামান মামলার উদ্ধৃতি দিয়ে জানান, ঢাকার কাকরাইলের সেন্ট মেরিস ক্যাথিড্রালের ফাদার শিশির গ্যাগারিওকে মুক্তিপণের দাবীতে অপহরণের অভিযোগে গাজীপুরের টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সামছ কবির ওরফে সৌরভকে গত ২ অক্টোবর রাতে টঙ্গীর মরকুন এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। সড়ক দূর্ঘটনায় বোন আহত হওয়ার কথা বলে ২ অক্টোবর দুপুরে মোবাইল ফোনে ঢাকা থেকে ডেকে নিয়ে এনে গ্যাগারিওকে অপহরণ করে অপহরণকারীরা। পরে তাকে গাজীপুরে টঙ্গীর ফকির মার্কেটের কাছে একটি কক্ষে আটকে রাখে। এসময় অপহরণকারীরা তার কাছে তিন লাখ টাকা মুক্তিপণ দাবী করে এবং তার কাছ থেকে মোবাইল ও টাকাসহ বিভিন্ন মালামাল ছিনিয়ে নেয়। একপর্যায়ে সন্ধ্যায় কৌশলে ওই কক্ষ থেকে বেরিয়ে গ্যাগারিও ডাক চিৎকার শুরু করলে আশপাশের লোকজন এগিয়ে আসে। এসময় অপহরণকারীরা পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা সৌরভকে হাতেনাতে ধরে পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় ফাদার শিশির নাতালে গ্যাগারিও বাদি হয়ে ৪ জনকে আসামি করে টঙ্গী মডেল থানায় দায়ের করেন। ঘটনার পর থেকে মামলার অপর আসামীরা পলাতক থাকায় রবিবার পর্যন্ত অন্য কাউকে গ্রেফতার বা আটক করা সম্ভব হয় নি। তবে গ্রেফতারকৃত সৌরভকে জিজ্ঞাসাবাদের পর প্রকৃত ঘটনা সম্পর্কে জানা যাবে।

এদিকে, মুক্তিপণের দাবীতে গির্জার ফাদারকে অপহরণের অভিযোগে গ্রেফতারকৃত গাজীপুরের টঙ্গী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সামছ কবির ওরফে সৌরভকে ইতোমধ্যে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। ‘সংগঠনের নিয়ম শৃঙ্খলা ভঙ্গের দায়ে’ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন যৌথ স্বাক্ষরে সৌরভকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়।