গাজীপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) উচ্চ বিদালয়ে ’সততা স্টোর’ চালু হয়েছে। ব্রি’র মহাপরিচালক ড. মো. শাহজাহান কবির বৃহস্পতিবার বিকেলে ওই স্টোর উদ্বোধন করেন।

বিদালয়ের প্রধান শিক্ষক মো. আখের আলী দেওয়ান বলেন, স্কুল ভবনেই স্থাপিত এ স্টোরে কোন বিক্রেতা থাকবে না। তবে দোকানে মালামালের একটি মূল্য তালিকা টানানো থাকবে। শিক্ষার্থীরা নিজেরাই চাহিদা মত পণ্য নিয়ে ওই মূল্য তালিকা অনুয়ায়ী স্টোরে থাকা ক্যাশ বক্সে টাকা রেখে আসবে। শিক্ষার্থীদের মধ্যে সততা ও নিষ্ঠা শিক্ষা দিতেই স্কুলের অর্থায়নে এ সততা স্টোর স্থাপন করা হয়েছে।

ব্রি’র মহাপরিচালক ড. মো. শাহজাহান কবির বলেন, জীবনে সততার কোন বিকল্প নাই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে যে সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন দেখেছিলেন, সেই সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের সততা ও নিষ্ঠাবান হতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিদালয়ের প্রধান শিক্ষক মো. আখের আলী দেওয়ানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ব্রির পরিচালক ড. মো. আনছার আলী ও ড. তমাল লতা আদিত্য প্রমূখ। পরে তিনি শিক্ষার্থীদের অংশ গ্রহনে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগীতা উপভোগ করেন এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।