পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগামী ২৪ জানুয়ারী আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হবে। এতে দেশি বিদেশী ৭০ জন ডেলিগেট অংশগ্রহণ করবেন। আধুনিক ভাষা ইনষ্টিটিউটের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত হবে বলে শনিবার বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।
পাবনা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম। সংবাদ সম্মেলনে জানানো হয়, আধুনিক ভাষা ইনষ্টিটিউটের উদ্যোগে সেমিনারে ভারত ও বাংলাদেশের ৭০ জন ডেলিগেট অংশগ্রহণ করবেন। এতে রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর পবিত্র সরকারসহ দেশি-বিদেশি শতাধিক শিক্ষাবিদ উপস্থিত থাকবেন। সম্মেলনে পাঁচটি সেশনে ৫০টি প্রবন্ধ উপস্থাপিত হবে বলে আশা করা হচ্ছে। এ ছাড়া বাংলার ইতিহাস ও ঐতিহ্য বিষয়ক একটি প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রো-ভাইস চ্যান্সেলর। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রথম আন্তর্জাতিক সেমিনারে সাংবাদিকসহ সকলের সহযোগিতা কামনা করেন। এতে শুভেচ্ছা বক্তব্য দেন জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরী।
এদিকে আন্তর্জাতিক সেমিনার উপলক্ষে পাবনা শহরের বিভিন্ন স্থানে প্রদর্শিত বিলবোর্ড গুলোর মধ্যে একটি কে বা কারা ছিড়ে ফেলায় সংবাদ সম্মেলনে উদ্বেগ প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রক্টর আওয়াল কবির জয়, ছাত্র উপদেষ্টা হাসিবুর রহমান, লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. মীর খালেদ ইকবাল চৌধুরী, ইতিহাস ও বাংলাদেশ ষ্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. মোঃ হাবিবুল্লাহ, উপ-রেজিস্ট্রার রেজাউল হক, সেকশন অফিসার জহুরুল ইসলাম প্রিন্স প্রমুখ।