গাজীপুরের শ্রীপুরে রবিবার রাতে দুর্বৃত্তদের গুলিতে মোটর সাইকেল আরোহী এক ওয়ার্কসপ ব্যবসায়ী ও কর্মচারী গুলিবিদ্ধ হয়েছেন। গুরুতর আহত ওই দু’জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে এক রাউন্ড গুলি উদ্ধার করেছে।

গুলিবিদ্ধরা হলেন শ্রীপুর উপজেলার নান্দিয়া সাঙ্গুইন এলাকার সিদ্দিকুর রহমানের ছেলে ও রঙ্গিলা বাজার এলাকার রুবেল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপের মালিক রুবেল আহমেদ (৩০) এবং তার ওয়ার্কসপের কর্মচারী ভোলা সদর উপজেলার কানাইনগর এলাকার আবুল বাশারের ছেলে মো. হাসনাইন (২৬)।

মাওনা হাইওয়ে থানার ওসি দেলোয়ার হুসেন ও স্থানীয়রা জানান, শ্রীপুরের ওয়ার্কসপ ব্যবসায়ী রুবেল তার কর্মচারী হাসনাইনকে নিয়ে রবিবার রাতে মোটর সাইকেলযোগে মাওনা চৌরাস্তায় যাচ্ছিলেন। পথে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পল্লীবিদ্যুৎ এলাকার ছায়াকুঞ্জের সামনে পৌছলে ঢাকাগামী একটি প্রাইভেটকার থেকে দুর্বৃত্তরা মোটরসাইকেলটিকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে দ্রুত পালিয়ে যায়। এতে মোটর সাইকেল আরোহী দু’জনই গুলিবিদ্ধ হয়ে সড়কের পাশে পড়ে যান। এলাকাবাসী তাদেরকে উদ্ধার করে প্রথমে স্থানীয় আল-হেরা হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহতদের মধ্যে রুবেলের কোমরের নিচে এবং হাসনাইনের ডান পায়ের উরুতে গুলিবিদ্ধ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং ব্যবহৃত গুলি উদ্ধার করে। তবে কারা এবং কি কারণে এ ঘটনা ঘটিয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায় নি।

আল-হেরা হাসপাতালের চিকিৎসক শোয়েব (হৃদয়) জানান, একটি গুলি কর্মচারী হাসনাইনের পায়ের উরুর একপাশ থেকে ঢুকে অপর পাশ দিয়ে বেরিয়ে গেছে। অপর একটি গুলির সামনের অংশ রুবেলে কোমরের পেছনের মাংসপেশী ছিড়ে জিন্সের প্যান্টের সঙ্গে আটকে ছিল।