বাড়ির পাশে ভুট্টা ক্ষেত দেখতে গিয়ে ক্ষুধার্ত শেয়ালে কামড়ে ছিড়ে নিল ইয়াকুব আলী নামের এক কৃষকের হাত। ঘটনা দেখে ভয়ে অদুরে বসে থাকা আপনজন পালিয়ে যায়। পরে এলাকাবাসী শেয়ালটি মেরে ফেলে আহত ইয়াকুবকে উদ্ধার করে। তবে ক্ষুধার জ্বালা সইতে না পেরে শেয়ালটি মানুষের উপর আক্রমণ করে বলে মুরুব্বীগণ মনে করেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে লালমনিরহাটে পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নে এ ঘটনাটি ঘটে। আহত ইয়াকুব আলী (৫০) ঐ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের হোসনাবাদ (ডাংগাপাড়া) এলাকার মৃত আছার উদ্দীনের ছেলে।

আহত ইয়াকুব আলী বললেন, আজ সকালে বাড়ির পাশে ভুট্টা ক্ষেত দেখার সময় ক্ষেতের পাশে বসে ছিলাম। এ সময় দ্রুত গতিতে একটি শেয়াল ছুটে এসে আমার ডান হাত কামড়ে ধরে আমাকে টেনেহিঁচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। আমি নিরুপায় হয়ে অপর হাত দিয়ে শেয়ালটির গলা চেপে ধরি ও হুড়মুড় করে শেয়ালটির গায়ে পড়ি। বেকায়দায় পড়ে শেয়ালটি আমার হাত ছেড়ে দেয়। ঘটনা দেখে ভয়ে অদুরে বসে থাকা আপনজন পালিয়ে যায়।

আমার আত্মঃ আত্বচিৎকারে পরে স্থানীয়রা ছুটে এসে নাজেহাল শেয়ালটিকে মেরে ফেলে এবং আমাকে স্থানীয় ডাঃ রমেশ চন্দ্র রায়ের কাছে নিয়ে যায়। তবে বিপদের সময় আপনজনেরা পালিয়ে যাওয়ায় চরম ক্ষোভ প্রকাশ করেন ইয়াকুব আলী।
স্থানীয় ডাঃ রমেশ চন্দ্র রায় বলেন, আহত ইয়াকুবকে চারটি ভেকসিন নেওয়ার পরামর্শ দেয়া হয়েছে এবং আজকে একটি ভেকসিন দেয়া হয়েছে।

বাউরা বাজারের ঔষধ ব্যবসায়ি আবুল কাশেম জানান, ইয়াকুবের ভেকসিন নেওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ইয়াকুব তার এলাকার মানুষ। তিনি বিষয়টি শোনার আশ্চর্য হয়েছেন।