জামায়াতে ইসলামীর নেতারা নির্বাচনে অংশগ্রহণের সুযোগ পাওয়ায়, নির্বাচনের পর নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সভাপতি শাহরিয়ার কবির।মঙ্গলবার সকালে সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে মুক্তিযুদ্ধের চেতনার অভিযাত্রা শীর্ষক এক আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে শাহরিয়ার কবির এসব কথা বলেন।

শাহরিয়ার কবির বলেন, একাত্তরের গণহত্যাকারী দল জামায়াতে ইসলামীর বাংলাদেশে রাজনীতি করার অধিকার নেই। জামায়াতে ইসলামীর নিবন্ধন না থাকায় দলটি নির্বাচনে অযোগ্য ঘোষিত হলেও, কীভাবে জামায়াতের সদস্যরা ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিতে পারে? দল নির্বাচন করতে পারল না। অথচ দলের সদস্য নির্বাচন করবে, এটা হতে পারে না।শাহরিয়ার কবির বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে। তারা গণহত্যা করে মানবতাবিরোধী অপরাধ করেছে। তাদের গঠনতন্ত্র সংবিধানবিরোধী। একাত্তরে যারা গণহত্যা করেছে, এ দেশের মাটিতে তাদের রাজনীতি করার অধিকার নেই। পৃথিবীর কোথাও এই অধিকার দেওয়া হয়নি।

এ সময় শাহরিয়ার কবির আরো বলেন, বঙ্গবন্ধু জামায়াতকে নিষিদ্ধ করেছিলেন। কিন্তু পঁচাত্তরের পর জেনারেল জিয়াউর রহমান ক্ষমতায় এসে সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে জামায়াতকে রাজনীতি করার সুযোগ করে দেন। হাইকোর্ট জামায়াতকে নিষিদ্ধ করেছে। মানবতাবিরোধী অপরাধের জন্য তাদের বিচার হয়েছে। এখন বিচার হবে রাজাকার, আল বদর ও পাকিস্তানি হাইকমান্ডের। একই সঙ্গে তাদের সংগঠনেরও বিচার করা হবে। মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে সমর্থন দিতে হবে এবং একাত্তরের রাজাকারদের প্রতিহত করতে হবে।অধ্যক্ষ আশেক ই এলাহির সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সাতক্ষীরা-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী মীর মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, অধ্যক্ষ আবু আহমেদ, মুক্তিযোদ্ধা কমান্ডার মোশাররফ হোসেন মশু, আবুল খায়ের, অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু, হারুনার রশীদ, অ্যাডভোকেট শাহনাজ পারভিন মিলি প্রমুখ।