নোয়াখালীর কবিরহাট উপজেলার ঘোষবাগ ইউনিয়নে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে ৬টি দোকানের মূল্যবান মালামাল ও নগদ অর্থ পুড়ে অন্তত এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি ক্ষতিগ্রস্থদের।রবিবার ভোরে লেদু কোম্পানীরহাট বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভোরে বাজারের দক্ষিণ অংশের একটি দোকানে আগুন জ¦লতে দেখে স্থানীয় লোকজন। পরে দোকানে থাকা গ্যাসের সিলিন্ডার বিষ্ফোরণ হলে আগুন দ্রুত চার পাশে ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে খবর পেয়ে কোম্পানীগঞ্জ ও মাইজদী দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু তার আগে দেলোয়ার হোসেন সোহাগের প্রগতি টেলিকম, শাহা আলম ক্রোকারীজ, ফকির আহম্মদ বাবুলের পলি মাইক এন্ড সাউন্ড সিস্টেম, রফিক ফার্ণিচার, বিসমিল্লাহ স্টোর, রফিক এন্ড সন্স বস্ত্র বিতানে থাকা মূল্যবান মালামাল ও নগদ টাকা পুঁড়ে যায়। এতে অন্তত এক কোটি টাকার ক্ষতি হয়েছে।

সকালে ঘটনাস্থল পরিদর্শন করে কবিরহাট উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে সকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তার ব্যবস্থা করা হবে।

দমকল বাহিনীর কোম্পানীগঞ্জ স্টেশন অফিসার মো. সেলিম জানান, খবর পেয়ে দমকল বাহিনীর কোম্পানীগঞ্জ ও মাইজদীর দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আর গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।